খাল দখলমুক্ত অভিযানে আলীগ নেতা সহ ৪ জন গ্রেফতার

নাটোর অফিস॥
নাটোরের সিংড়ায় খাল দখলমুক্ত করতে প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। শনিবার দিনব্যাপি অভিযান পরিচালনায় ৩০ টি বানার বাঁধ উচ্ছেদ সহ ডাহিয়া ও সোনাপাতিল খালের ৭ কিলোমিটার এলাকা দখলমুক্ত করা হয়েছে। খালে অবৈধ বাঁধ দিয়ে শ্যালো মেশিনে শুকিয়ে মাছ শিকারের অপরাধে ঘটনাস্থল থেকে ডাহিয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আন্ডু সহ চারজন কে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত অন্যরা হল শাহীন বেগ (৩৫), রহিদুল ইসলাম (৩৫), খান মাহমুদ সরদার (৪৫)। খাল দখলমুক্ত করতে অভিযানের নেতৃত্ব দেন ইউএনও মাহমুদা খাতুন। উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন, সিংড়া থানা পুলিশ ও মৎস্য অধিদপ্তরের লোকজন। পরে গ্রেপ্তারকৃতদেরকে মৎস্য সংরক্ষণ ও সুরক্ষা আইনে ৬ জনের নাম উল্লেখ করে মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন বাদি হয়ে মামলা দায়ের করেন।
সিংড়া থানার ওসি আবুল কালাম বলেন, মৎস্য আইনের মামলায় ডাহিয়া গ্রামের ৪ জনকে গ্রেপ্তার করে রবিবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
ইউএনও মাহমুদা খাতুন বলেন, সিংড়ার খননকৃত খাল-বিল অবৈধ দখলদারদের কাছে থেকে দখল করতে অভিযান করা হয়েছে। দখলকৃত খাল-বিল মুক্ত করে সাধারণ কৃষি ও মৎস্যজীবিদের জন্য উন্মুক্ত থাকবে। সরকারি জলাশয় দখলমুক্ত করতে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *