নাটোরে ৪ আসনে মোট প্রার্থী ৪৩ জন

নাটোর অফিস॥
নাটোররে ৪টি আসনে মোট ৪৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে আওয়ামী লীগের মনোনীত ৪ প্রার্থী, জাতীয় পাটির্র ৪জন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ২জন, জাসদ (ইনু)র ৩জন, বাংলাদেশ সুপ্রিম পাটি ২জন, বাংলাদেশ কংগ্রেস পাটি ২জন, তৃনমুল বিএনপির-২জন, জাকের পার্টি-২ জন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের ১জন, কংগ্রেস পার্টি-১, বিকল্পধারা বাংলাদেশ ১জ এবং স্বতন্ত্র প্রার্থী-১৭ জন। নাটোর-১ লালপুর-বাগাতিপাড়া) আসনে সর্বোচ্চ ১৪ জন প্রার্থী,দ্বিতীয় সর্বোচ্চ নাটোর-৩ (সিংড়া) আসনে ১২ জন, নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে ৯ জন এবং নাটোর-২ (সদর -নলডাঙ্গা) আসনে ৬ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগের ১৩ জন স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন পত্র দাখিল করেছেন। অপর ৪জনের মধ্যে একজন জামায়ত কর্মী ও অপর একজন গ্রাম পুলিশ সদস্য। দুই জন কোন রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত নন।
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে ১৪জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছেন তারা হলেন- আওয়ামী লীগের দলীয় প্রার্থী হয়েছেন বর্তমান সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদুল ইসলাম বকুল। মনোনয়ন বঞ্চিত হয়ে চাচা সাবেক এমপি ও নাটোর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, ভাতিজা লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগর স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়পত্র দাখিল করেছেন। এছড়া এই আসনে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য লে. কর্নল (অব.) মো. রমজান আলী সরকার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আনিছুর রহমান, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজল রায়, বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এস এম হুমায়ন কবির এবং গ্রাম পুলিশ সদস্য মো. এসকেন আলী ও জামায়াত কর্মী সায়েদুল হক স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়পত্র দাখিল করেছেন। এছাড়া বাংলাদেশ ওয়ার্কাস পাটি থেকে অধ্যক্ষ ইব্রাহিম খলিল, জাসদ (ইনু) থেকে জামাল উদ্দন ফারুক, জাসদ (ইনু) কেন্দ্রীয় কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মো. মোয়াজ্জেম হোসেন, জাতীয় পার্টি ব্যারিষ্টার আশিক হোসেন, বাংলাদেশ সুপ্রিম পার্টি থেকে লিয়াকত আলী মনোনয়ন পত্র দাখিল করেছেন।
নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন ৬জন তারা হলেন- আওয়ামী লীগের দলীয় প্রার্থী হয়েছেন বর্তমান সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম শিমুল। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়পত্র দাখিল করেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, জাতীয় পার্টির ড. মোঃ নুরুন্ননী মৃধা, বাংলাদেশ কংগ্রেস পাটি থেকে বজলুর রশিদ, জাসদ থেকে শরিফুল ইসলাম, স্বতন্ত্র হিসেবে কোরবান আলী।
নাটোর-৩ (সিংড়া) আসনে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, মনোনয়ন বঞ্চিত সিংড়া পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান নাটোর জেলা আওয়ামী লীগের সদস্য এবং সদ্য পদত্যাগী উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, জেলা আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য শেরকোল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শামসুল ইসলাম ও সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন। তৃনমুল বিএনপির মনোনয়ন জমা দিয়েছেন সাবেক বিএনপি কর্মী আবুল কালাম আজাদ, উপজেলা জাতীয় পার্টির সভাপতি প্রকৌশলী আনিসুর রহমান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সিংড়া উপজেলা কমিটির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান, বাংলাদেশ সুপ্রিম পার্টি নাটোর জেলার অর্থ সম্পাদক রুস্তম আলী, জাকের পার্টি নাটোর জেলার মহিলা সভানেত্রী রাকিবা হক, বাংলাদেশ তরিকত ফেডারেশনের সদস্য আলতাফ হোসেন, বিকল্পধারা বাংলাদেশ সিংড়া উপজেলা আহবায়ক আনোয়ার হোসেন।
নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে ১১ জন প্রর্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারী । মনোনয়ন বঞ্চিত নাটোর-৪ আসনে প্রয়াত সংসদ সদস্য আব্দুল কুদ্দসের ছেলে ও জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আসিফ আব্দুল্লাহ-বীন কুদ্দুস শোভন, গুরুদাসপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগ সভাপতি জাহিদুল ইসলাম, বনপাড়া পৌর মেয়র জাকির হোসেনর মা ও আওয়ামীলীগের প্রয়াত নেতা আয়নুল হকের স্ত্রী মোছাঃ জাহানারা বেগম ও সুজন আহমেদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেন। এছাড়া তৃণমূল বিএনপি আব্দুল খালেক, কংগ্রেস পার্টি থেকে শান্তি রিবেরু, জাকের পার্টি রবিউল করিম, জাতীয় পার্টির আলাউদ্দিন মৃধা মনোনয়ন জমাদেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *