চলনবিলে শ্রমিকের স্যালাইন-পানি দিচ্ছে পরিবেশ কর্মীরা

 

নাটোর অফিস॥
বৈশাখের তীব্র তাপদাহে মানুষ ও প্রাণীকুলের জীবন-যাপন হাঁসফাঁস অবস্থা। বিশেষ করে চলনবিলের কৃষি শ্রমিকদের মাঝে নেমে এসেছে অস্থিরতা। এই তাপদাহে সিংড়ার চলনবিলের কৃষি শ্রমিকদের মাঝে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বোতলজাত পানি, খাবার স্যালাইন, শরবত ও বিস্কুট বিতরণ অব্যাহত রয়েছে।
শুক্রবার দিনব্যাপি চলনবিলের সিংড়া-টু-তাড়াশ-বারুহাস ডুবন্ত সড়ক এলাকায় পাঁচ শতাধিক কৃষি শ্রমিকের মাঝে বিস্কুট, বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করেন পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা। এর আগে বৃহস্পতিবার এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ইউএনও হা-মীম তাবাসুস প্রভা। উপস্থিত ছিলেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সিনিয়র সাংবাদিক শারফুল ইসলাম খোকন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য আবু বকর সিদ্দিক, শিক্ষক হাসিবুল হাসান শিমুল প্রমূখ।
চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, বৈশাখের খরতাপে ধান কাটা শ্রমিকদের হাঁসফাঁস অবস্থা। সচেতনতা বৃদ্ধি ও সবাইকে কৃষি শ্রমিকদের পাশে দাঁড়ানো আহবান জানাচ্ছেন সংগঠনটির সদস্যরা।
এছাড়াও বালুয়া বাসুয়া এলাকায় স্যালাইন পানি, শরবত ও বিস্কুট বিতরণ করে সিংড়া সামাজিক উন্নয়ন সংস্থা। সংস্থার প্রতিষ্ঠাতা তহিদুল ইসলাম বলেন, প্রাথমিক আজ তিন শতাধিক শ্রমিকের মাঝে এই বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *