নাটোরে জাতীয় সমবায় দিবস পালিত

নাটোর অফিস॥
‘সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’-এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে জাতীয় সমবায় দিবস পালন করা হয়। শনিবার সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।
এমপি শিমুল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরে সমবায় আন্দোলনের প্রবর্তন করে সমবায়ের মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নের রুপরেখা প্রদান করেন। বঙ্গবন্ধুর এই দর্শনকে বাস্তবায়িত করতে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। সমবায় কার্যক্রমের প্রশিক্ষণ এবং সার্ভিস চার্জে ঋণ সুবিধার কার্যকর ব্যবহার নিশ্চিত করে দেশ এগিয়ে যাবে সামনের দিকে।
জেলা সমবায় অফিসার মোঃ হোসেন শহীদ সভায় স্বাগত বক্তব্য দেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাছুদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরিফুল ইসলাম, নাটোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান আব্দুলাহ আল সাকিব বাকী, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, সমবায় সমিতিসমূহের পক্ষে শেফালী বিজলী, মোঃ শহিদুল ইসলাম এবং আবু বকর।
দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শোভাযাত্রা বের করা হয়। শংকর গোবিন্দ চৌধুরী ষ্টেডিয়ামে ফুটবল ও ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বাগাতিপাড়া
“সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ”এই প্রতিপাদ্যে নাটোরের বাগাতিপাড়ায় ৫২ তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে। শনিবার সকালে দিবসটি পালন উপলক্ষে উপজেলা চত্বর থেকে এক র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সেখানে জাতীয় ও সমবায়ের পতাকা উত্তোলন করা হয়। পরে বড়াল সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রশাসন ও সমবায় অধিদপ্তর উপজেলা কার্যালয় এবং স্থানীয় সমবায়ীদের যৌথ উদ্যোগে ওই সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলুফা সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা ইবনে জামান মোঃ ফয়জুল কবীর সহ উপজেলার সমবায় সমিতির প্রতিনিধিগণ প্রমূখ। পরে উপজেলার শ্রেষ্ট সমবায় সমিতির মাঝে ক্রেস্ট এবং গাভী পালনের জন্য সমবায়ি দুস্থ নারীদের মাঝে দশ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *