নাটোরে পেঁয়াজ বিক্রি বন্ধ

নাটোর অফিস
পুলিশ ও জেলা প্রশাসনের অভিযান বন্ধের দাবীতে পেঁয়াজ বিক্রি বন্ধ করে দিয়েছে নাটোর শহরের পাইকারী ও খুচরা ব্যবসায়ীরা। এতে শহরের বাজারগুলো প্রায় পেঁয়াজশূন্য হয়ে পড়েছে। আবার অনেক ব্যবসায়ী মজুদ রেখে পেঁয়াজ বিক্রি করছেন না। তবে কয়েকজন ব্যবসায়ীককে পাতা পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে ।

আজ মঙ্গলবার(১৯শে নভেম্বর)সকালে থেকে নাটোর শহরের প্রধান তিনটি বাজার নীচাবাজার কাঁচাবাজার, রেলস্টেশন কাঁচাবাজার ও গাড়িখানা গোরস্থান কাঁচাবাজারে পেঁয়াজ কেনাবেচা সম্পূর্ণ বন্ধ রয়েছে।

সকালেই নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর শহরের গাড়ীখানা গোরস্থান কাঁচাবাজারে অভিযান পরিচালনা করে বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে ২০হাজার টাকা জরিমানা করেন। অভিযানের পর থেকেই পেঁয়াজ বিক্রি বন্ধ করে দেন পাশ্ববর্তী বাজারগুলোর খুচরা ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা অভিযোগ, প্রশাসন মজুদদারদের না ধরে খুচরা ব্যবসায়ীদের জরিমানা করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান,  কৃত্তিম সংকট সৃষ্টি মাধ্যমে পেঁয়াজের মূল্যবৃদ্ধি না করার জন্য বারবার সতর্ক করার পর আজ জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, গতকাল সোমবার(১৮ই নভেম্বর)বিভিন্ন কাঁচাবাজারে অভিযান পরিচালনা করে ব্যবসায়ীদের সতর্ক করেছিলো জেলা পুলিশ। পরদিন আজ উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করলো পেঁয়াজের বাজারে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *