উন্নয়নের পাশাপাশি সুশাসন উপহার দিয়েছেন শেখ হাসিনা- পলক

নাটোর অফিস ॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের উন্নয়ন সেবা আর সুশাসনের জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে আবারো প্রয়োজন। বিগত দেড় দশকে দেশের বিভিন্ন ক্ষেত্রে অভুতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের পাশাপাশি সুশাসনও উপহার দিয়েছেন। জনগনের দোর-গোড়ায় সেবা পৌঁছে দিয়েছেন তিনি। আমরা সবাই সেবক হয়ে জনগনের কল্যাণে কাজ করে যাচ্ছি। তাই ক্ষমতার ধারাবাহিকতা থাকা প্রয়োজন।
শুক্রবার নাটোরের সিংড়ায় দমদমা পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে ফ্রি চক্ষু সেবা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠান ও চৌগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সুবিধাভোগীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। এই দুটি অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ডাঃ আহমেদ তাহির হামিদ,উপজেলা আৗয়ামীলীগ সভাপতি এডভোকেট শেখ ওহিদুর রহমান ,সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস,ডায়াবেটিস সমিতির সেক্রেটারি মওলানা রুহুল আমিন, সিংড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এ এস এম আলমাস, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভোলা প্রমুখ।
দমদমা পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে ফ্রি চক্ষু সেবা ক্যাম্পে সৌদি আরবের কিং ফয়সাল ফাউন্ডেশন এন্ড রিলিফ সেন্টারের সহযোগিতায় আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে তৃতীয়বারের মত এই চক্ষু ক্যাম্পে পাঁচ হাজার রোগী চিকিৎসা সেবা গ্রহন করছেন। বাছাইকৃত রোগীদের পরবর্ত্তীতে চোখের ছানী অপারেশন করে দেওয়া হবে বিনামূল্যে।
এপ্রসংগে পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগনের দোর-গোড়ায় সেবা পৌঁছে দিয়েছেন। শতভাগ বিদ্যুতের আলোয় গ্রামগুলো এখন উন্নয়নের মুখরিত জনপদ। তিনি ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন করে স্বাস্থ্য পরামর্শ ছাড়ার ২৭ ধরণের ্ওষুধ প্রদান করা হচ্ছে। বিগত সময়ে দেশের নয় কোটি প্রান্তিক জনগোষ্ঠি চিকিৎসা সেবা গ্রহন করেছেন। এছাড়া এসব কমিউনিটি ক্লিনিকে চার প্রকার উপকরণের মাধ্যমে পরিবার পরিকল্পনা সেবা প্রদান করা হচ্ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শয্যা বৃদ্ধি করে চিকিৎসার পরিধি বাড়ানো হয়েছে। এসব স্বাস্থ্য কেন্দ্রে টেলিমেডিসিন সুবিধার মাধ্যমে অনায়াসে প্রান্তিক জনগোষ্ঠি বিশেষজ্ঞ চিকিৎসা সেবা পাচ্ছেন। ভিশন সেন্টারে আধুনিক চক্ষু চিকিৎসা সেবা পাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন পূরণে জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। জনগনের মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি তাদের জীবনমান উন্নয়নে সর রকমের পদক্ষেপ গ্রহন করা হয়েছে।
অপরদিকে চৌগ্রাম স্কুল মাঠে আয়োজিত সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সুবিধাভোগীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় পলক বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষের বন্ধু শেখ হাসিনা। তিনি অসহায় মানুষদের জন্য বয়স্ক ভাতা,বিধবা ভাতা গৃহহীনদের জমি সহ বাড়ি দিয়েছেন। উন্নয়ন ধারাবাহিকা অব্যাহত রেখে স্মাট বাংলাদেশ গড়ে তোলার জন্য আবারও নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান পলক।
মতবিনিময় সভায় উপস্থিত হাজার হাজার নারী পুরুষদের অনুষ্ঠানস্থলেই দুপুরে খাবার খাওয়ানো হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *