আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র সমাবেশ

নাটোর অফিস॥
নাটোরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র জেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার অনিমা চৌধুরী মিলনায়তন প্রাঙ্গনে সমাবেশের উদ্বোধন করেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল। স্বাধীনতা যুদ্ধে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র ৬৭০ সদস্যের জীবন উৎসর্গ করাকে শ্রদ্ধা ও কৃতজ্ঞতায় স্মরণ করে সমাবেশে বক্তারা বলেন, এই বাহিনীর সদস্যরা দেশের শান্তি, শৃংখলা, উন্নয়ন ও নিরাপত্তায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পেশাগত দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ প্রদান এবং অর্থনৈতিক সমৃদ্ধির লক্ষ্যে এই পেশার সদস্যদের জন্যে ব্যাংক স্থাপন করেছে সরকার। সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের মধ্য দিয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র পেশাদারিত্ব আরো গতিশীল হবে।
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র নাটোর জেলা কমান্ড্যান্ট মোঃ শফিকুল আলমের সভাপতিত্বে সমাবেশে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র রাজশাহী রেঞ্জের উপ পরিচালক কামরুন নাহার। সমাবেশে আরো বক্তব্য দেন এনএসআই এর উপ পরিচালক শাহিনুর সিদ্দিক এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সামিউল আমিন।
সমাবেশে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র সদস্যদের পুরষ্কার প্রদান করা হয় এবং সাইকেল বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *