মালিক বিহীন ঘোড়া নিয়ে বিপদে গ্রামবাসী

নাটোর অফিস॥
নাটোরের গুরুদাসপুরে প্রায় এক মাস যাবৎ মালিকবিহীন একটি ঘোড়া রাস্তার পাশে বেঁধে রাখা হয়েছে। স্থানীয়রা মাঝে মাঝে খাবার দিলেও বেশিরভাগ সময় না খেয়ে থাকতে হচ্ছে ঘোড়াটিকে। অতি দ্রুত ঘোড়াটিকে উদ্ধার না করা হলে মারা যেতে পারে বলে জানিয়েছেন স্থানীয়রা। উপজেলার খুবজীপুর ইউনিয়নের চড়পিপলা গ্রামের আজরাইলের মোড় নামক স্থানে ওই ঘোরাটি রয়েছে।
স্থানীয় পল্লী চিকিৎসক মোঃ আলামীন বলেন,‘প্রায় এক মাস পূর্বে চড়পিপলা গ্রামের যুবক মোতালেব হোসেন ঘোড়াটি রাস্তার পাশে বেঁধে রাখে। প্রথমে গ্রামবাসী ভেবেছিলো ঘোড়াটি সে হয়তো কিনেছে। মোতালেব হোসেন সন্নাসী ধরনের যুবক। বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায়। পরিবারে কেউ নেই তার। ঘোড়াটি বেঁধে রাখার পর থেকে টানা ৭ দিন না খেয়ে ছিলো। সাত দিন পরে যখন গ্রামবাসী বুঝতে পারে যে, ঘোড়ার মালিক নিখোঁজ। সেই সময় থেকে ঘোড়াকে স্থানীয়রা মাঝে মাঝে খাবার দেয়। আমিও দিনের কাজকর্ম শেষ করে এসে খাবার দেই। কিন্তু বেশিরভাগ সময় ঘোড়াটিকে না খেয়ে থাকতে হয়। অযতœ অবহেলায় অনেক দুর্বল হয়ে পড়েছে ঘোড়াটি। তাই আমি উপজেলা প্রাণী সম্পদ অফিসে এ বিষয়ে জানিয়েছে। অতি দ্রুত এই ঘোড়াটিকে উদ্ধার করা না হলে মারা যেতে পারে।
স্থানীয় ইউপি সদস্য মোঃ মুন্নাফ হোসেন বলেন, ‘ঘোড়াটি উদ্ধার করার জন্য আমি স্থানীয় চেয়ারম্যানসহ প্রশাসনকে জানিয়েছি। কারন বেঁধে রাখার পর থেকে তার মালিককে খুঁজে পাওয়া যাচ্ছেনা। ঘোড়াটি তেমন ভাবে কেউ খাবারও দেয়না। তাই দ্রুত ঘোড়াটিকে উদ্ধার করে ভাল কোন জায়গায় স্থানান্তর করা হোক।’
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা.মোঃ আলমগীর হোসেন জানান,‘ওই এলাকা থেকে খবর পাওয়ার পর বিভিন্ন জায়গায় যোগাযোগ করার চেষ্টা করছি। আশা করছি অতি অল্প সময়ের মধ্যেই ঘোড়াটিকে উদ্ধার করতে পারবো।’
এ বিষয়ে রাজশাহী বন বিভাগের কো-অর্ডিনেটর মোঃ জাহাঙ্গীর কবির জানালেন,‘ইতিমধ্যেই ঘোড়াটির ছবি সংগ্রহ করে বিভিন্ন পার্ক কর্তপক্ষের কাছে দেওয়া হয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যেই ঘোড়াটিকে উদ্ধার করে ভাল জায়গায় স্থানান্তর করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *