সিংড়ায় নারী ছিনতাইকারীর কবলে মুক্তিযোদ্ধা!

নাটোর অফিস॥
নাটোরের সিংড়ায় বীরমুক্তিযোদ্ধা দম্পতি ব্যাংক থেকে একলাখ ৬০ হাজার টাকা তুলে নিচে আসতেই বোরখা পরিহিত পাঁচ নারী টাকা ছিনতাই করে পালিয়ে যায়। সোমবার বেলা ১১ টায় সিংড়া সোনালী ব্যাংক শাখায় মুক্তিযোদ্ধা ঋণের টাকাগুলো ব্যাংক থেকে উত্তোলন করেন শেরকোল ইউনিয়নের হাড়োবাড়িয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা এরশাদ আলী। তিনি তার সহ-ধর্মিনী অবসর প্রাপ্ত সমাজসেবা মাঠ কর্মী রাজিয়া বেগম ও ঋণের সনাক্তকারী দুই মুক্তিযোদ্ধা মনির উদ্দিন এবং মসলেম উদ্দিনকে নিয়ে ব্যাংক থেকে নিচে নেমে এলে পাঁচ জন বোরখা পরিহিত নারী ছিনতাইকারীরা রাজিয়া বেগমের ব্যাগ থেকে টাকাগুলো ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে ব্যাংকের সিসি টিভি ফুটেজে দেখা যায়, বীর মুক্তিযোদ্ধা এরশাদ আলী সোমবার সকাল সাড়ে ১০ টায় তার সহ-ধর্মিনীকে নিয়ে ব্যাংকে প্রবেশ করেন। ক্যাশ কাউন্টার থেকে টাকা উত্তোলন করে সহ-ধর্মিনী রাজিয়া খাতুনের ব্যাগে টাকাগুলো রেখে ১১ টা ১০ মিনিটে ব্যাংক ত্যাগ করা পর্যন্ত বোরখা পরিহিত ৫ জন নারী ছিনতাই চক্রের সদস্যরা তাদের আসে পাশে অবস্থান নিতে করতে দেখা যায়। এক পর্যায়ে ব্যাংকের সিঁড়ি বেয়ে নিচে নেমে ওই ছিনতাই চক্রের নারী সদস্যরা ব্যাগ থেকে টাকাগুলো নিয়ে জয় বাংলা মোড় দিয়ে পালিয়ে যায
সোনালী ব্যাংকের ম্যানেজার মীর শাহাদৎ হোসেন বলেন, সিসি টিভি ফুটেজে দেখা গেছে নারী ছিনতাই চক্রের ৫ জন সদস্য এই ঘটনা ঘটিয়েছে। টাকা ছিনতাই ঘটেছে ব্যাংকের নিচে রাস্তায়। টাকা উত্তোলনের সময ছিনতাইকারীরা গ্রাহক বেশে ব্যাংকে প্রবেশ করে বসেছিল। ছনতাইকারিদের সিনাক্ত করে আইনের আওতায় আনতে জোর দাবি জানান তিনি।
মুক্তিযোদ্ধা এরশাদ আলী বলেন, বন্ধকী জমি অন্যের কাছ থেকে ছাড়িয়ে নিতে এবং গর্ভবতী মেয়ের সিজারের জন্য সোনালী ব্যাংক থেকে মুক্তিযোদ্ধা ঋনের ব্যবস্থা করেছিলাম এক লাখ ৬০ হাজার টাকা। আর সেই কষ্টের টাকাও বোরখা পড়া নারীরা এভাবে ছিনিয়ে নিয়ে গিয়ে আমাকে নিঃশ^ করে গেল। ।
সিংড়া থানার ওসি মিজানুর রহমান বলেন, খবর পেয়ে সেখানে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। এই নারী চক্রকে আটকের চেষ্টা করা হচ্ছে। চক্রটিকে গ্রেপ্তার করতে আমাদের অভিযান চলছে। তবে এই বিষয়ে ব্যাংকের সিকিউরিটিদের গাফিলতি থাকতে পারে। কারণ অপরিচিত লোকজন ব্যাংকের ভেতরে ঢুকে এভাবে দীর্ঘক্ষণ পায়চারি করার সময় ব্যাংক কর্মকতাদের আরো সজাগ থাকতে হতো। এর আগেও প্রতিটি ব্যাংকে অপরিচিত লোকজনের বিষয়ে সতর্ক থাকতে চিঠি দেওয়া হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *