লাইট হাউসের জুম মিটিংয়ে সরকারী কৃষি প্রনোদনা বিতরনে হয়রানি মুক্ত করার তাগিদ

নাটোর অফিস ॥
করোনায় ক্ষতিগ্রস্থ কৃষকদের জন্য ঘোষিত প্রনোদনার ঋণ বিতরনে হয়রানি মুক্ত করার জোর দাবী জানিয়েছেন কৃষক ও জন প্রতিনিধিরা। সে সাথে শষ্য ভান্ডারখ্যাত চলনবিলে দু’দফা বন্যায় ক্ষতিগ্রস্থ প্রকৃত কৃষকরা যাতে প্রনোদনার আওয়াতায় আসে সে জন্য গুরুত্বারোপ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর-) বেলা ১১ শুরু হওয়া জুম মিটিংয়ে কোভিড-১৯ অ্যাডভোকেসি অ্যান্ড রেসপন্স প্রকল্পের ব্যবস্থাপক মনোয়ার হোসেনের সঞ্চালনায় ও লাইট হাউসের প্রধান নির্বাহী হারুন অর রশিদ ঢাকা থেকে এই মিটিংয়ে জুমের মাধ্যমে অংশ গ্রহন করেন। উন্নয়ন সংগঠন লাইট হাউস, দাতা সংস্থা ইউএসএইড, ইউকেএইড আর্থিক এবং কাউটারপার্ট ইটারন্যাশনাল এতে কারিগরি সহযোগিতা প্রদান করেন। এতে সিংড়া উপজেলার সুশিল সমাজের প্রতিনিধি, সরকারী কর্মকর্তা, গণমাধ্যম কর্মী সহ অন্তত ২৪জন অংশ গ্রহন করেন।
সভায় সিংড়া উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সিংড়ার পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ওয়ালিউল্লাহ মোল্লা, ভাইস চেয়ারম্যান কামরুল ইসলাম কামরান, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, বিল হালতি ত্রিমহোনী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মকসেদ আলী প্রামানিক, সাংবাদিক সাইফুল ইসলাম, আনোয়ার হোসেন, কৃষক প্রতিনিধি রুস্তম সরদার প্রমুখ বক্তৃতা করেন।
বক্তারা করোনা ভাইরাসের বিশ্বব্যাপী এই মহামারি বাংলাদেশেও প্রভাব পড়ে ফলে নাটোরের সার্বিক অবস্থা পর্যালোচনায় অংশ নিয়ে আসন্ন দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় মতামত তুলে ধরেন।কোভিড-১৯ অ্যাডভোকেসি অ্যান্ড রেসপন্স কর্মসূচীর আওতায় আয়োজিত এই মত বিনিময়ে সরকারি সকল সেবা সাধারণ মানুষের দোড় গোড়ায় পৌছানোর ওপর জোর দেয়া হয়। এসময় নিরোপেক্ষভাবে তালিকা করে সরকারী প্রনোদনার সঠিকভাবে প্রদান ও সরকারী কৃষি প্রনোদনা বিতরণ ও হয়রানি মুক্ত করার দাবীও জানান তারা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *