নাটোরে দোকানে দোকানে দুরুত্ব বৃত্ত

নাটোর অফিস॥
নাটোর শহরে ঔষধ ও খাদ্যপ্যণ্যের দোকানগুলোর সামনে নিরাপদ দুরুত্ব বৃত্ত তৈরী করে দিয়েছে প্রশাসন। এতে ক্রেতা বা ভোক্তারা পরস্পর নির্দিষ্ট পরিমাণ দুরুত্ব বজায় রেখে কেনাকাটা শুরু করেছেন।

আজ শনিাবার(২৮শে মার্চ) সকাল থেকে শহরের বিভিন্ন খাদ্যপণ্য ও ঔষধের দোকানের সামনে লাল ও সাদা রঙ্গে দুরুত্ব বৃত্ত একেঁ দেয়া হয়।

একই সময়র সিংড়া পৌর এলাকার ৩৮ টি ঔষধের দোকান এবং কয়েকটি নিত্যপ্রয়োজনীয় (শুকনা খাবার, মোবাইল রিচার্জ, মোবাইল ব্যাংকিং) সামগ্রীর দোকান, এটিএম বুথসহ গুরুত্বপূর্ণ স্থানে দুরত্ব বৃত্ত অংকন করেন কয়েকজন স্বেচ্ছাসেবক।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, বন্ধের আওতামুক্ত খাদ্যপণ্য ও ঔষধের দোকানগুলোর সামনে ক্রেতারা ভীড় করেন। ভীড় বা সমাগম হতে সংক্রমন ছড়াতে পারে এমন আশঙ্কা থেকে নিরাপদ দুরুত্ব সৃষ্টিতে দোকানগুলোর সামনে দুরুত্ব বৃত্ত অঙ্কন করা হয়েছে। সকলকে নির্দিষ্ট দুরুত্ব বজায় রেখে কেনাকাটা করার আহ্বান জানানো হচ্ছে।

এদিকে জেলা সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান বলেন, নাটোরে গত ২৪ ঘন্টায় নতুন ১১ জন সহ ২৫২জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এদের মধ্যে ৩৬ জনকে কোয়ারেন্টাইন শেষে স্বাভাবিক চলাচলের অনুমতি দেয়া হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *