নাটোরে লটারীর মাধ্যমে কৃষকদের থেকে ধান ক্রয় শুরু

নাটোর অফিস॥
নাটোরে তৃণমূলের কৃষকদের কাছ থেকে উন্মুক্ত লটারীর মাধ্যমে আমন ধান ক্রয় উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে নাটোর সদর উপজেলার বড় হরিশপুর ইউনিয়নের ধান সরবরাহকারী কৃষকদের নির্বাচিত করতে শংকরভাগ কলেজ মাঠে লটারী সম্পন্ন হয়। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ইউনিয়নের কৃষকরা তাদের কার্ড প্রদর্শন করে কার্ডের পরিচিতি নম্বর স্বচ্ছ ব্যালট বাক্সে জমা দিয়ে লটারীতে অংশগ্রহন করেন।

উপজেলা প্রশাসনের সহযোগিতায় কৃষি ও খাদ্য বিভাগ আয়োজিত কৃষক নির্বাচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গির আলম, উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদুল ইসলাম, বড় হরিশপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ওসমান গণি ভুইয়া সহ অন্যান্যরা।

এ সময় বক্তারা বলেন, উন্মুক্ত লটারীর মাধ্যমে ধান সরবরাহকারী কৃষক নির্বাচন করা হলে প্রকৃত কৃষকরা ন্যায্য ম‚ল্য পেয়ে উপকৃত হবেন। এর মধ্য দিয়ে অসাধু মধ্যসত্ত¡ভোগীদের মুলোৎপাটন করাও সম্ভব হবে।

এ সময় জানানো হয় নাটোর সদর উপজেলার কৃষকদের কাছ থেকে এক হাজার ৪০ টাকা মণ দরে মোট এক হাজার ৩২২ টন ধান কেনা হবে। এরমধ্যে বড় হরিশপুর ইউনিয়নের কৃষি উপকরণ সহায়তা কার্ডধারী সাড়ে ছয় হাজার কৃষকের মধ্য থেকে উন্মুক্ত লটারীর মাধ্যমে ২ শত ২২ জন কৃষক নির্বাচন করা হয়। পর্যায়ক্রমে উপজেলার পৌরসভা ও অন্যান্য ইউনিয়নেও উন্মুক্ত লটারী সম্পন্ন করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *