নাটোরে দূর্নীতি বিরোধী দিবসে বিবেককে জাগ্রত করার তাগিদ

নাটোর অফিস॥
“আপনার অধিকার আপনার কর্তব্যঃ দূর্নীতিকে না বলুন” এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে মানববন্ধন ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালন করেছে সনাক সহ বিভিন্ন সংগঠন। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের সহায়তায় ও দূর্নীতি প্রতিরোধ কমিটি (দূপ্রক) জেলা শাখা এবং টিআইবি’র সচেতন নাগরিক কমিটির ( সনাক) যৌথ আয়োজনে কালেক্টরেট ভবনের সামনে এক মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। মানববন্ধনে সনাক, দুপ্রক, সততা সংঘ, বিএনসিসি সদস্যবৃন্দ, সরকারী কর্মকর্তাবৃন্দ ও টিআইবি কর্মকর্তা কর্মচারীবৃন্দ অংশ নেন।
মানববন্ধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠি আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক শামীম আহমেদ, সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রহিমা খাতুন, সনাক সভাপতি সাংবাদিক রনেন রায়, দুপ্রক জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাক প্রমুখ।
বক্তারা বলেন, এক সময় দূর্নীতিতে বাংলাদেশ দূর্নীতিতে পরপর ৫ বার চ্যাম্পিয়ন হয়েছিল। বর্তমান সরকারের প্রচেষ্টায় সে অবস্থার পরিবর্তন হয়েছে। তবে এখনও সকল ক্ষেত্রেই দূর্নীতি বিরাজমান। দূর্নীতি কমিয়ে আনতে সবাইকে স্ব-স্ব স্থানে থেকে সচেতন হয়ে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। নিজের বিবেককে জাগ্রত করে পরিবার থেকে শুদ্ধাচার কৌশলের চর্চা করতে হবে।

 

 

 

 

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *