নাটোরের সিংড়ায় ট্রান্সপোর্ট-এ্যাম্বুলেন্স সার্ভিস ‘চলো’র যাত্রা শুরু

নাটোর অফিসঃ
নাটোরের সিংড়া পৌর এলাকার নাগরিকদের জন্য পরিবেশ ও জলবায়ুবান্ধব বিশেষায়িত পাবলিক ট্রান্সপোর্ট ও অ্যাম্বুলেন্স সার্ভিস ‘চলো’র যাত্রা শুরু হয়েছে। ১০টি ইলেকট্রিক রিক্সা নিয়ে শুরু হওয়া ট্রান্সপোর্ট সেবার ভাড়া সর্বোচ্চ ১৫ টাকা এবং মুজিব বর্ষ উপলক্ষে ২টি এ্যাম্বুলেন্স বিনামূল্যে ব্যবহারের সুযোগ পাবে সিংড়া পৌরবাসী।

আজ শুক্রবার(২৯শে নভেম্বর)বিকেল সাড়ে ৪টায় প্রধান অতিথি হিসেবে সেবাটির উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

জানা যায়, সেবাটিতে অর্থায়ন করেছে জার্মানভিত্তিত সংস্থা টিইউএম-জিআইজেড। সংস্থাটি বিশ্বের ১৩০টি শহরের মধ্যে ১০টি শহরকে ১ কোটি টাকা করে দেবার প্রতিশ্রুতি দিয়ে প্রকল্প আহ্বান করে যার মধ্যে তৃতীয় শহর হিসেবে প্রকল্পটির জন্য নির্বাচিত হয় নাটোরের সিংড়া পৌরসভা।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন সিংড়া পৌরবাসীর জন্য জার্মান সরকারের বিশেষ তহবিল থেকে ‘চলো’ ট্রান্সপোর্ট ও এ্যাম্বুলেন্স সার্ভিসের যাত্রা শুরু হলো। সার্ভিসটির আওতায় গণপরিবহন,এম্ব্যুলেন্স সার্ভিস, চার্জিং সেন্টার, ওয়ার্কশপ ও কল সেন্টারের ব্যবস্থা রাখা হয়েছে। গণপরিবহনের আয় দ্বারা এম্ব্যুলেন্সের চালকদের বেতন দেয়া হবে। সিংড়া পৌর এলাকার যে কোন প্রান্ত থেকে রোগীরা একটি হেল্পলাইন ব্যবহার করে এম্ব্যুলেন্স সেবা নিতে পারবেন।

এসময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি কান্ট্রি ডিরেক্টর মাইকেল থিং, অতিরিক্ত পুলিশ সুপার এস এম আকরামুল হোসেন ও সম্রাট তালুকদার, সিংড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ওহিদুর রহমান শেখ, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসসহ সিংড়া উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *