কুকুরের কামড়ে একদিনে চার গ্রামের ৮ জন আহত

নাটোর অফিস॥
নাটোরের লালপুরে একদিন কুকুরের কামড়ে দুই ইউনিয়নের ৪টি গ্রামের দুই শিশু ও নারীসহ অন্তত ৮জন আহত হয়েছে। বুধবার (২৭ মার্চ) সন্ধ্যা থেকে রাত ৯টা পর্যন্ত কুকুরের কামড়ে বিলমাড়িয়া ও লালপুর ইউনিয়নের ৪টি গ্রামে ৮জন আহত হয়ে স্থানীয় লালপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। এ ঘটনার পর থেকে এলাকায় কুকুর আতঙ্ক বিরাজ করছে।
আহতরা হলেন- বিলমাড়িয়া ইউনিয়নের মোহরকয়া গ্রামের আজবার আলীর ছেলে রিফাত (৯), লালপুর ইউনিয়নের বাকনাই গ্রামের ওসমান আলীর স্ত্রী জবা বেগম (৬০), নবীর উদ্দিনের ছেলে নাজির হোসেন (৩৫), একই এলাকার মৃত রহিম উদ্দিনের ছেলে আবদুল কাদের (৪০), মমিনপুর গ্রামের পারভেজ আলীর ছেলে জোবায়ের আলী (৪), বাবুল চৌকিদারের ছেলে লালন (২৯), মিন্টু সরদারের ছেলে আরিফ (৩০) ও রামকৃষ্ণপুর গ্রামের মৃত বদ্র মন্ডলের ছেলে জামাল (৪৫)।
কুকুরের কামড়ে আহত রামকৃষ্ণপুর গ্রামের চল্লিশ ঊর্ধ্ব জামাল আলী জানান, বুধবার সন্ধ্যায় হেঁটে বাসায় যাচ্ছিলাম। হঠাৎ একটি কুকুর দৌড়ে এসে পায়ে কামড় দেয়। তখন চিৎকার করলে স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য দ্রুত ভর্তি করে।’
লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মোঃ ওয়ালিউজ্জামান বলেন, কুকুরের কামড়ের শিকার হয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসা ৮জনকে ফ্রি ইনজেকশন দেওয়া হয়েছে। কাউকে ভর্তি করা হয়নি। প্রথম ডোজের ৩ দিন পর দ্বিতীয় ডোজ, ৭ দিন পর তৃতীয় ডোজ ইনজেকশন নিতে স্বাস্থ্য কমপ্লেক্সে আসার পরামর্শ দেওয়া হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *