মুক্তিযোদ্ধার বাড়ী ভাংচুরসহ লুটের অভিযোগ

নাটোর অফিস॥
নাটোর সদর উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আদিবাসী বীর মুক্তিযোদ্ধার বাড়ীতে হামলা করে তার েেছলে ও নাতিকে মারধরসহ ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। শুক্রবার বিকাল ৫টার দিকে উপজেলার তেলকুপি পাচানীপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।
ভুক্তভোগী বিকাশ পাহান একই এলাকার মৃত বীর মুক্তিযোদ্ধা মৃত সুবাস পাহানের ছেলে ও পলাশ পাহান সম্পর্কে বীর মুক্তিযোদ্ধার নাতি। অন্যদিকে পলাশ একই এলাকার ভুপেন পাহানের ছেলে।
ক্ষতিগ্রস্থ পরিবার ও এলাকাবাসী সুত্রে জানা যায়, শুক্রবার বিকালে জাতপাত বিষয়কে কেন্দ্র করে ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা মৃত সুবাস পাহানের ছেলে বিকাশ পাহান ও মুক্তিযোদ্ধার নাতি পলাশ পাহানের সাথে প্রতিবেশী জালালের ছেলে জীবন ও তার বন্ধু সাহাদতের বাক বিতন্ডা হয়। এসময় পাহানদের উদ্দেশ্য করে নিচু জাতের বলে গালি এবং তাদেরকে দেখে নেওয়ার হুমকি দেয়। এসময় পাহান গোষ্ঠি প্রতিবাদ জানালে জীবন, শাহাদত ও তাদের সমর্থকরা বিকাশ ও পলাশ পাহানের ওপর চড়াও হয়ে মারপিট করে। বিকেলে তারা আবারও জোট বদ্ধ হয়ে বীর মুক্তিযোদ্ধা সুবাস পাহানের বাড়ীতে দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায়। এসময় তারা ৩টি ঘরের টিনের বেড়া কুপিয়ে নষ্ট করে এবং টেলিভিশন ও অন্যান্য মুল্রবান আসবাবপত্র ভাংচুর করে। যাওয়ার সময় তারা বাড়িতে গচ্ছিত নগদ ৮০ হাজার টাকা লুটপাট করে পালিয়ে যায়। এ ঘটনায় বিকাশ পাহান বাদী হয়ে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।
স্থানীয় ইউপি সদস্য শাহ আলম দুখা জানান, এটি একটি ন্যাক্কারজনক ঘটনা। এই ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তুমূলক শাস্তির দাবি জানান তিনি।
ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন জানান, মুক্তিযোদ্ধার বাড়ীতে এই ধরনের হামলা চালানো উচিত হয়নি। প্রকৃত অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।
অভিযুক্ত জীবন ও শাহদতের সাথে তাদের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হয়। কিন্তু তারা রিসিভ না করায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।
সদর থানার উপ-পরিদর্শক মাহবুব হাসান জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এই বিষয়ে ভুক্তভোগী বিকাশ পাহান বাদী হয়ে একটি অভিযোগ জমা দিয়েছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *