নাটোরে লালমনি এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল; দুই ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবাবিক

নাটোর অফিস ॥
নাটোর ও ইয়াসিনপুর রেলওয়ে স্টেশনের মাঝামাঝি স্থানে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকলহওয়ায় উত্তরাঞ্চলের সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। আজ বুধবার রাত ৯ টার দিকে নাটোর স্টেশন থেকে ছেড়ে যাওয়ার পর ইয়াছিনপুর স্টেশনের পাওয়ার আগেই ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে রাত ১১ টার দিকে বিকল্প উপায়ে ট্রেনটিকে টেনে নাটোর রেলওয়ে স্টেশনে এনে সারাদেশের সাথে ট্রেন যোগাযোগ স্বাভাবিক করা হয়।
নাটোর রেলওয়ে স্টেশন মাস্টার রেজাউল করিম জানান, আজ বুধবার রাত ৯ টার দিকে লালমনিরহাট থেকে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেনটি নাটোর রেলওয়ে স্টেশন ছেড়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই ইঞ্জিন বিকল হওয়ায় ইয়াসিনপুর এবং নাটোর স্টেশন এর মাঝামাঝি জায়গায় থেমে যায়। এতে করে উত্তরাঞ্চলের সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের এ বিষয়ে জানানো হয়। ইঞ্জিন মেরামতের চেষ্টা করা হচ্ছে। যদি তা সম্ভব না হয় তাহলে ঢাকা অথবা পার্বতীপুর থেকে ইঞ্জিন এনে রেল যোগাযোগ স্বাভাবিক করা হবে। এতে করে লালমনি এক্সপ্রেস এর চলাচল করতে ৪ থেকে ৫ ঘন্টা সময় লেগে যেতে পারে।
উল্লেখ্য কয়েকদিন আগে টাঙ্গাইলে দুর্ঘটনার কারণে এমনিতেই ট্রেনটি তিন চার ঘন্টা বিলম্বে চলছিল। শেষ খবর পাওয়া পর্যন্ত রাত এগারোটার দিকে বিকল্প উপায়ে ট্রেনটিকে টেনে নাটোর রেলওয়ে স্টেশনে এনে সারাদেশের সাথে ট্রেন যোগাযোগ স্বাভাবিক করা হয়। বিকল হওয়ার দুই ঘণ্টা পর সারাদেশের সাথে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ আবারো শুরু হয় বলে বিষয়টি নিশ্চিত করেছেন নাটোর রেলওয়ে স্টেশন মাষ্টার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *