আগুনে আশ্রয়ণ প্রকল্পের ১৭ ঘর পুড়ে ছাই

নাটোর অফিস॥
নাটোরের সিংড়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটে অগ্নিকান্ডে আশ্রয়ণ প্রকল্পের ১৭ টি টিনসেড ঘর-বাড়ি পুড়ে গেছে। দশটি ঘর সম্পূর্ণ পুড়ে ছাই ও ৭টি আংশিক পুড়ে গেছে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। বৃহস্পতিবার দুপুর ১ টায় উপজেলার চামারী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের চামারী (আদর্শ গ্রাম) আশ্রয়ণ প্রকল্পে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। নগদ টাকা, আসবাপত্র সহ ২ টি গরু পুড়ে মারা যায়। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে প্রায় ১৭ লাখ টাকা ক্ষতিগ্রস্থ হয়েছে।
সিংড়া ফায়ার সার্ভিস স্ট্রেশনের লিডার কামরুজ্জামান জানান, মুঠোফোনে আগুনের সূত্রপাতের খবর পেয়ে নাটোর ও সিংড়ার দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে দশটি টিনসেড ঘর সম্পূর্ণ ও ৭ টি ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে নগদ ৪ লাখ টাকা সহ দুটি গরু ও আসবাপত্র পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক শক সার্টিকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামরুল হাসান ও ইউএনও হা-মীম তাবাসসুম প্রভা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমিন সরকার সহ স্থানীয় জনপ্রতিনিধিরা।
সিংড়ার ইউএনও হা-মীম তাবাসসুম প্রভা বলেন, ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারের মাঝে শুকনো খাবার ও নগদ দুই হাজার করে টাকা আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *