নাটোরে আদালত এলাকায় যুবককে কুপিয়ে জখম, পিস্তলের গুলি ও দেশীয় অস্ত্র সহ ৫ জন আটক

নাটোর অফিস॥
নাটোরের জেলা ও দায়রা জজ আদালত চত্বরে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে মোঃ রাতুল আহমেদ সময় (৩০) নামে এক যুবককে কুপিয়ে জখম করেছ দুর্বৃত্তরা। আজ বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে আদালতে হাজিরা দিয়ে বাড়ি ফেরার সময় রাতুল আহমেদ সময়ের ওপর আদালত এলাকায় হামলা চালায় দুর্বৃত্তরা। দুর্বৃত্তরা এ সময় হাসুয়া, রামদা, চাইনিজ কুড়াল সহ বিভিন্ন অস্ত্র প্রদর্শন করে। আহত রাতুল আহমেদ সময়কে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহত রাতুল আহমেদ সময় শহরের কানাইখালি এলাকার রাজু আমাদের ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে পিস্তলের ৪ রাউন্ড গুলি, একটি চাইনিজ কুড়াল, ৪ টি দেশীয় অস্ত্র এবং ৩ টি রেজিষ্ট্রি বিহীন মটরসাইকেল উদ্ধার সহ সজিব (৩০) , মাহমুদুল হাসান সোহাগ, সুমন (৩৫), সবুজ (২৭) ও শাহারিয়ার ইমন(২৮) নামে ৫ দুর্বৃত্তকে আটক করে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, রাতুল আহমেদ সময একটি মামলা আদালতে হাজিরা দিতে যায়। এসময় পূর্ব বিরোধেদর জের ধরে জেলা ও দায়রা জজ আদালত চত্বরে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে একদল দুর্বৃত্ত রাতুল আহমেদ সময়ের ওপর হামলা চালায়। এ সময় চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে তাকে আহত করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার সহ ৫ জনকে আটক করে।
আহত রাতুল আহমেদ সময়ের পিতা রাজু আহমেদ জানান, প্রতিবেশীদের সাথে বিরোধ সংক্রান্ত মামলায় তারা পিতা ও পুত্র সহ মামলার অভিযুক্ত কয়েকজন বৃহস্পতিবার সকালে আদালতে হাজিরা দিতে যান। হাজিরা শেষে সবাই বাড়ি ফিরছিলাম। আদালত এলাকায় নতুন আইনজীবি ভবনের সামনে থেকে আমি রিক্সায় উঠি। এসময় আমার ছেলে রাতুল মোটর সাইকেলে যাওয়ার প্রস্তুতি নেয়ার সময় ২০ /২৫ জন সন্ত্রাসী আমার ছেলের ওপর চড়াও হয়ে চাইনিজ কুড়াল দিয়ে কোপ দেয়। রাতুল মোটর সাইকেল ফেলে প্রান বাঁচাতে দৌড়ে আদালতের ভিতরে যায়। আমি সহ কয়েক রাতুলকে বাঁচাতে এগিয়ে যাওয়ার সময় সন্ত্রাসীরা আগ্নে অস্ত্র সহ দেশীয় অস্ত্র প্রদর্শন করায় আমরা ভয় পেয়ে সরে যাই। পরে পুলিশ ও স্থানীয়রা আহত আমার ছেলেকে উদ্ধার করে প্রথমে নাটোর সদর হাসপাতাল এবং পরে রাজশাহী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়।
এদিকে আদালত চত্বরে এমন ঘটনায় বিচার প্রার্থীদের অনেকেই আতংকিত হয়ে পড়েন। অনেকেই উদ্বেগ প্রকাশ করে বলেন, আদালত চত্বরে এধরনের সন্ত্রাসী ঘটনা ঘটায় অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন।
আইনজীবি মুক্তার হোসেন বলেন, আইজীবি ও বিচার প্রার্থী সহ আদালতে কর্মরত প্রায় সকলেই নিরাপত্তাহীনতায় রয়েছেন। তিনি আদালত এলাকায় নিরাপত্তা ব্যবস্থার আরো উন্নয়নের দাবি জানান। বিশেষ করে আদালত এলাকায় নিরাপত্ত ব্যাবস্থা আরো বাড়ানো প্রয়োজন বলে তিনি মনে করেন।
এদিকে আদালত চত্বরে প্রকাশ্যে অ¯ত্র প্রদর্শন সহ সন্ত্রাসীদের হামলার ঘটনার পর তড়িঘরি এক প্রেস ব্রিফিং করেছেন পুলিশ সুপার তারিকুল ইসলাম। ওই প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার বলেন, পূর্ব বিরোধের জের ধরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালত চত্বরে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে একদল দুর্বৃত্ত রাতুল আহমেদ সময়ের ওপর হামলা চালায় । এ সময় চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে তাকে আহত করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভিকটিমকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পরে ভিকটিমের তথ্যানুযায়ী অভিযান পরিচালনা করে হামলাকারি সজিব, সোহাগ, সুমন, সবুজ ও শাহরিয়া ইমন নামে পাঁচজনকে আটক করে।তাদের কাছ থকে পিস্তলের ৪ রাউন্ড গুলি,১টি চাইনিজ কুড়াল, ৪টি দেশি অস্ত্র ও ৩টি রেজিষ্ট্রেশন বিহীন মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।
পুলিশ সুপার আরও বলেন, আটকদের জিজ্ঞাসাবাদ করে আগ্নেয়াস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করা হবে। ভিকটিমের পক্ষ থেকে এজাহার বা মামলা দায়ের সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *