৩০ হাজার টাকার কৃত্রিম পা সহায়তা চান হইদর!

নাটোর অফিস॥
হঠাৎ করেই পায়ে পচন রোগে আক্রান্ত হন নাটোরের বাগাতিপাড়ার দিনমুজুর হইদর মন্ডল (৩৯)। তার পায়ে দু’দফা অস্ত্রপাচার করে প্রথমে আঙ্গুল পরে হাঁটুর ওপর থেকে কেটে ফেলতে হয় বাম পা। পা হারিয়ে হইদর এখন দিশেহারা। জীবন যুদ্ধে টিকে থাকা নিয়ে হতাশায় পড়েছেন তিনি। হইদর উপজেলার জামনগর ইউনিয়নের বাঁশবাড়িয়া মধ্যপাড়া গ্রামের মৃত মোহাম্মদ মন্ডলের ছেলে।
হইদর জানান, এক ছেলে ও স্ত্রীকে নিয়ে দিনমুজুরের কাজ করে জীবন-যাপন করতেন। প্রায় দেড় বছর আগে বাম পায়ে পচন রোগে আক্রান্ত হন তিনি। চিকিৎসক অস্ত্রপাচারের মাধ্যমে প্রথমে পায়ের সব আঙ্গুল কেটে ফেলেন। কিন্তু তাতেও সুস্থ না হলে দ্বিতীয় দফায় হাঁটুর ওপর থেকে পাটা কেটে ফেলতে হয়।
বর্তমানে ওই পায়ে বাঁশ বেঁধে ক্র্যাচে ভর করে চলছেন হইদর। তিনি রোগ থেকে মুক্তি পেলেও জীবন সংগ্রামে নতুনভাবে বিপাকে পড়েছেন। চিকিৎসার ব্যয় মেটাতে সব হারিয়ে অতিকষ্টে মানবেতর জীবন-যাপন করছেন এখন। কিন্তু জীবন সংগ্রামে তিনি হারতে চাননা। তার ইচ্ছা কেউ যদি তাকে আর্থিক সহায়তা দিয়ে কৃত্রিম পায়ের ব্যবস্থা করে দিতেন, তবে তিনি আবারো ঘুরে দাঁড়াতে পারতেন। কৃত্রিম পায়ে তার ৩০ থেকে ৪০ হাজার টাকা ব্যয় হবে, কিন্তু সেই অর্থ তিনি জোগাড় করতে পারছেন না। সমাজের বিত্তবান ও সহৃদয়বান ব্যক্তির সহায়তা কামনা করে তার ব্যক্তিগত বিকাশ নম্বর ০১৭৪৯০৮৪৪৪-এ যোগাযোগের অনুরোধ করেছেন অসহায় হইদর মন্ডল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *