আমের চারাগাছের সাথে শত্রুতা

নাটোর অফিস॥
নাটোরের বাগাতিপাড়ায় রাতের আঁধারে এক কৃষকের ২শো টি বিদেশী আমের চারাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে প্রায় ৩ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ কৃষক ইউনোস আলী। শুক্রবার (২ ফেব্রুয়ারী) দিবাগত রাতে উপজেলার পাঁকা ইউনিয়নের চক গোয়াশ এলাকায় দাঁড়েয়পাড়া ফসলি মাঠে এ ঘটনা ঘটে। ইউনুস আলী চক গোয়াশ মন্ডল পাড়া গ্রামের মৃত শাহাদত আলীর ছেলে।

ক্ষতিগ্রস্ত কৃষক ইউনুস আলী জানান, গত বছর ঢাকা বৃক্ষ মেলা থেকে নতুন জাতের কাটিমন ও থাইল্যাণ্ডের ন্যাম ডকমাই নামের নতুন জাতের এ গাছগুলো সংগ্রহ করেছিলেন। প্রায় ৩৪ শতাং জমিতে সাথি ফসল পেঁয়াজ রাসুন ও আলুর পাশাপাশি এ চারা আম গাছগুলোর নিয়মিত পরিচর্যা করছিলেন তিনি। তিনি আরও বলেন ২০১৮ সালে তার ২ বিঘা বেদনা লিচুর গাছ ও ২০১৯ সালে ২ বিঘা খিরসাপাত আমের বাগান এই একই ভাবে ক্ষতিগ্রস্থ করে দুর্বৃত্তরা। এ ঘটনায় এদিন বিকেলে তিনি বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নান্নু খান মোবাইল ফোনে এই প্রতিবেদককে বলেন, ক্ষতিগ্রস্ত কৃষক ইউনুসের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *