নাটোরের চার আসনে প্রার্থীদের মাঝে প্রতিক বন্টন

নাটোর অফিস ॥
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোরের চার আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বন্টন করা হয়েছে। আজ সোমবার সকালে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থী ও প্রার্থীর প্রতিনিধিরা তাদের প্রতিক গ্রহন করেন। এবারের নির্বাচনে ১০ স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের মোট ৩২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা রির্টানিং অফিসার জেলা প্রশাসক আবু নাছের ভুঁঞা প্রার্থীদের হাতে প্রতিক তুলে দেন। এসময় জেলা নির্বাচন অফিসার আব্দুল লতিফ শেখ সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
নির্বাচনে চারটি আসনের সবকটিতে আওয়ামীলীগ ও জাতীয় পার্টি প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া বাংলাদেশ কংগ্রেস তিনটিতে,ওয়াকার্স পাটি দুটিতে,জাসদ দুটিতে, তৃনমুল বিএনপি দুটিতে এবং বিএনএম, জেপি,বিকল্পধারা,সুপ্রিম পাটি ও তরিকত ফেডারেশন ১টি করে আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিক বন্টনের পর প্রার্থীরা একে অপরের সাথে আলিঙ্গন সহ কুশল বিনিময় করেন।
স্বতন্ত্র ১০ প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি আবুল কালাম আজাদ পেয়েছেন ্ঈগল প্রতিক। একই আসনে অপর তিন স্বতন্ত্র প্রার্থী কাজল রায় পেয়েছেন (ঢেঁকি), রমজান আলী সরকার (কাঁচি) ও জামাল উদ্দিন ফারুক (ট্রাক)। এছাড়া এই আসনে নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান এমপি শহিদুল ইসলাম বকুল, লাঙ্গল প্রতিকে জাপার আশিক ােসেন,ওর্য়াকার্স পার্টির ইব্রাহিম খলিল হাতুরী মার্কা নিয়ে,জাসদের মোয়াজ্জেম হোসেন লড়ছেন মশাল প্রতিক নিয়ে এবং বাংলাদেশ সুপ্রিম পার্টির লিয়াকত হোসেন একতারা প্রতিকে লড়ছেন।
নাটোর-২ (সদর-নলডাঙ্গা ) আসনের স্বতন্ত্র প্রার্থী আহাদ আলী সরকার পেয়েছেন ট্রাক প্রতিক। এছাড়া এই আসনে নৌকা প্রতিক নিয়ে লড়ছেন বতমান এমপি শফিকুল ইসলাম শিমুল,লাঙ্গল প্রতিকে জাতীয় পাটির ড. নরুন্নবী মৃধা, জাসদের শরিফুল ইসলাম মশাল প্রতিক এবং ডাব প্রতিকে লড়ছেন বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ বজলুর রশিদ।
নাটোর-৩ (সিংড়া) আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক লড়বেন ঈগল প্রতিক নিয়ে। এছাড়া এই আসনের অপর স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল মামুন পেয়েছেন ট্রাক প্রতিক। এই আসনে নৌকা প্রতিকে লড়ছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। জাপার আনিছুর রহমান লাঙ্গল প্রতিকে, ওয়াকার্স পার্টির প্রার্থী মিজানুর রহমান হাতুরি প্রতিক,বিকল্পধারার প্রার্থী আণোয়ার হোসেন কুলা প্রতিক,তৃনমুল বিএনপির আবুল কালাম আজাদ সোনালী আঁশ প্রতিকে,বাংলাদেশ কংগ্রেস পার্টির আমিরুল ইসলাম ডাব প্রতিকে এবং তরিকত ফেডারেশন প্রার্থী আলতাফ হোসেন ফুলের মালা প্রতিক নিয়ে লড়ছেন।
নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে তিন স্বতন্ত্র প্রার্থীর মধ্যে গুরুদাসপুর পৌর আওয়ামীলীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম পেয়েছেন ঈগল প্রতিক, আসিফ আব্দুল্লা বিন কুদ্দুস পেয়েছেন ট্রাক প্রতিক ও সুজন আহমেদ পেয়েছেন দোলনা প্রতিক। এছাড়া এই অঅসনে নৌকা প্রতিক নিয়ে লড়ছেন বর্তমান এমপি ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী,জাপার আলাউদ্দিন মৃধা লাঙ্গল প্রতিকে,তৃনমুল বিএনপির আব্দুল খালেক সরকার সোনালী আঁশ, জেপির এসএম সেলিম রেজা বাই সাইকেল,বিএনএম প্রার্থী গাজী আবু সায়েম রতন নেঙ্গর এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী শান্তি রিবেরু লড়বেন ডাব প্রতিক নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *