শিক্ষা কর্মকর্তাকে মারপিটের প্রতিবাদে শিক্ষকদের স্মারক লিপি প্রদান

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রাম উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রউফকে মারপিটের ঘটনায় প্রতিবাদ সভা ও স্মারক লিপি প্রদান করেছে মাধ্যমিক ও মাদরাসা শিক্ষক-কর্মচারী। সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে প্রতিবাদ সভা শেষে ইউএনও বরাবর ওই স্মারক লিপি দেওয়া হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যান সমিতির সভাপতি ও বনপাড়া মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াছেক আলী সোনারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করেন ইউএনও আবু রাসেল, অধ্যক্ষ ওসমান গণি, মোয়াজ্জেম হোসেন, প্রধান শিক্ষক সামছুর রহমান শাহীন প্রমূখ। এসময় উপজেলার সকল বিদ্যালয় ও মাদরাসার প্রধান, ও সহকারী শিক্ষকগণ উপস্থিত ছিলেন। তারা অবিলম্বে দোষীদের দৃষ্টান্ত মূলক বিচার দাবী করেন। পরে প্রতিনিধি দল ইউএনও বরাবর স্মারক লিপি প্রদান করেন। ইউএনও আবু রাসেল শিক্ষকদের সাথে সমবেদনা জ্ঞাপন করে বিচার নিশ্চিতের প্রতিশ্রুতি দেন।
উল্লেখ্য, গত বুধবার উপজেলার ইসলামপুর গুনাইহাটি ফাজিল মাদরাসায় নিয়োগকে কেন্দ্র করে স্থাণীয় এমপি ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর তিন ভাগনেসহ ৩৫-৪০ জন গিয়ে অধ্যক্ষকে নিজ কক্ষে অবরুদ্ধ করে লাঞ্চিত করেন। একই সাথে নিয়োগ বন্ধ ঘোষনা দিয়ে লিখিত নিয়ে আসেন। পরের দিন বৃহস্পতিবার দুপুরে একই গ্রুপ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রউফের কার্য্যালয়ে প্রবেশ করে তাকে মারপিট ও অফিস কক্ষ তছনছ করেন। এ ঘটনায় মাধ্যমিক শিক্ষা অফিসার চারজনের নাম উল্লেখ করে ৩৫ জনের নামে থানায় মামলা দায়ের করেন। এই ঘটনায় প্রধান আসামি রুবেল বালিসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে গত শুক্রবার নিজ কার্য্যালয়ে সংবাদ সম্মেলন করে ঘটনার সাথে জড়িত নয় দবী করেন সাংসদ ডা. সিদ্দিকুর। তবে নিজ ভাগনে ও চিহ্নিত অনুসারীর বিষয় প্রশ্ন করা হলে তিনি মন্তব্য করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *