নাটোরে ঢিলেঢালা হরতাল

নাটোর অফিস ॥
নাটোরে বিএনপির ডাকা হরতাল শুরু হয়েছে ঢিলেঢালাভাবে। হরতালের কোন প্রভাব পড়েনি। বাস ও পণ্যবাহি ট্রাক সহ হালকা যানবাহন চলাচল করছে। শহরের কয়েকটি এলাকায় দোকানপাট খুলতে দেখা গেছে। সবজি বাজারগুলোতে লেনদেন স্বাভাবিক রয়েছে। রোববার সকাল থেকে শহরের কোথাও হরতালের পক্ষে পিকেটিং চোখে পড়েনি। তবে ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা শহরের হরিশপুর বাস টার্মিনাল সহ শহরের গুরুত্বপুর্ন এলাকায় অবস্থান নিয়েছে। তারা বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে বিক্ষোভ করে। এসময় তাদের কয়েকজনকে লাঠি হাতে দেখা যায়।
আইনশৃংখলা বাহিনীর সদস্যদেরও বিভিন্ন গুরুত্বপুর্ন এলাকায় অবস্থান নিয়ে সর্তক অবস্থায় রয়েছে।
এদিকে বাস-মালিক সমিতি হরতালে বাস চলাচলের ঘোষনা দেয়ায় দু-একটি বাস নাটোর থেকে ঢাকা ও রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে গেছে। এছাড়া সকাল থেকে অভ্যন্তরিন রুটেও বাস চলাচল করতে দেখা গেছে।
বাসটার্মিনালে কর্মরত বাস-মালিক সমিতির নিয়োজিত চেইন মাষ্টার হারুনর রশীদ জানান, অন্যদিনের মত বাস বা যাত্রির ভির নেই। রোববার সকালে নাটোর টার্মিনাল থেকে ঢাকার উদ্দেশ্যে দু’টি এবং রাজশাহীর উদ্দেশ্যে একটি বাস ছেড়ে গেছে। তবে অন্যান্য জেলা থেকে কোন বাস নাটোরে আসেনি। অভ্যন্তরিন রুটের বাস চলাচল অন্যদিনের মত চলাচল করছে। এখনও পর্যন্ত কোন অপ্রিতিকর ঘটনার খবর আসেনি বা পাওয়া যায়নি।
নাটোর বাস মালিক সমিতির সাধারন সম্পাদক মজিবর রহমান জানান, উত্তরবঙ্গ মোটর মালিক ফেডারেশনের নির্দেশের পর আমাদের সিদ্ধান্ত মোতাবেক সকাল থেকে বাস চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।
সদর থানার ওসি তদন্ত আবুল কালাম জানান, পরিবেশ স্বাভাবিক রয়েছে। সড়কে যানবাহন চলাচল করলেও অন্যদিনের তুলনায় খুবই কম। নাশকতা রোধে শহরের গুরুত্বপুর্ন এলাকায় আইনশৃংখলা বাহিনীর সদস্য সর্তক অবস্থায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *