১৪ বছরের শাসনামলে কোন মসজিদে উলুধনি শোনা যায়নি-পলক

নাটোর অফিস॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন,বাংলাদেশে নির্বাচন এলেই বিএনপি-জামায়াত সহ স্বাধীনতা বিরোধীরা আওয়ামীলীগের বিরুদ্ধে গুজব ছড়ায় নৌকায় ভোট দিলে নাকি ইসলাম থাকবে না। ১৯৯৬ ও ২০০৮ সালে গুজব ছড়ানো হয়েছিল আওয়ামীলীগ ক্ষমতায় গেলে দেশের প্রতিটি মসজিদে উলুধনি দেয়া হবে। কিন্তু গত ১৪ বছরে আওয়ামীলীগ তথা শেখ হাসিনার শাসনামলে কোন মসজিদে উলুধনি শোনা যায়নি। বরং এই সময়ে টিনের ছাউনির মসজিদ- মাদ্রাসাগুলোকে ভেঙ্গে আধুনিক ও দৃষ্টনন্দন করা হয়েছে। আগের তুলনায় মসজিদ-মাদ্রাসার সংখ্যা বেড়েছে। নতুন করে দেশের প্রতিটি জেলা শহর সহ উপজেলা সমুহে মডেল মসজিদ নির্মান করা হচ্ছে। পলক আরো বলেন, দ্বাদশ নির্বাচনের আগে বিএনপি-জামায়াত জোট আবারও নতুন করে গুজব ছড়াতে শুরু করেছে। তারা তাদের বিদেশী বন্ধুদের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার জন্য ষড়যন্ত্র করছে। তারা ৯০ সালে ক্ষমতায় এসে এরশাদের সময়ে করা উপজেলা ব্যবস্থা বাতিল করেছিল। সারের জন্য গুলি করে কৃষকদের হত্যা করেছিল। বিএনপি- জামায়ত জোট আবারও ক্ষমতায় গেলে প্রতিবন্ধি, বৃদ্ধ ও অসহায় মানুষদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া সব ধরনের ভাতা বন্ধ করে দিবে। তাই কোন ধরনের গুজবে কান না দিয়ে আবারো নৌকায় ভোট দেয়ার আহবান জানান তিনি। তিনি তার ভুল ত্রুটির জন্য উপস্থিত জনতার কাছে করজোড়ে ক্ষমা প্রার্থনা করেন।
শনিবার নাটোরের সিংড়া উপজেলার কলম,চামারি ও হাতিয়নদহ ইউনিয়নে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সুবিধাভোগীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন প্রতিমন্ত্রী পলক।
পলক বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর বাবা, মা, ভাই এবং আত্মীয়-স্বজনদের হারিয়ে দেশের মানুষের সেবা করছেন। কেউ প্রতিবন্ধী, কেউ বৃদ্ধ, কারো স্বামী নেই তাদের কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া কেউ তো আগে ভাবেনি। তাদের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী লাখো মানুষের ভাতার ব্যবস্থা করেছেন। আমরা যারা রাজনীতি করি, আমাদের রাজনীতির একমাত্র লক্ষ্য হচ্ছে জনগণের সেবা করা। যদি আমরা এ দায়িত্ব সঠিক ভাবে পালন না করতে পারি। তাহলে আমাদের রাজনীতি করার কোনো স্বার্থকতা আসবে না। জনগণের সেবা, উন্নয়ন একজন রাজনীতির ব্যক্তির মূল লক্ষ্য। দেশের উন্নয়ন সেবা আর সুশাসনের জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে আবারো প্রয়োজন। বিগত দেড় দশকে দেশের বিভিন্ন ক্ষেত্রে অভুতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। তাই ক্ষমতার ধারাবাহিকতা থাকা প্রয়োজন।
এই তিনটি মতবিনিময় সভায় অন্যান্যের উপজেলা আওয়ামীলীগ সভাপতি ওহিদুর রহমান,সাধারন সম্পাদক সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস,যুগ্ম সাধারন সম্পাদক মওলানা রুহুল আমিন,ইউপি চেয়ারম্যান মইনুল হক চুনু, চেয়ারম্যান হাবিবুর রহমান স্বপন মোল্লা , চেয়ারম্যান মোস্তাকুর রহমান চঞ্চল প্রমুখন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *