শিশুকে ধর্ষণ ও হত্যাকারীকে গাজিপুর থেকে গ্রেফতার

নাটোর অফিস ॥
নাটোরের বাগাতিপাড়ায় ৮ বছরের এক শিশুকে ধর্ষণ ও হত্যা মামলায় আব্দুল কুদ্দুস (৩৯) নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গাজিপুর থেকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় গাজিপুরের শ্রীপুর থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৫। দন্ডপ্রাপ্ত আসামী আব্দুল কুদ্দুস নাটোরের বাগাতিপাড়া উপজেলার খাটখৈইর গ্রামের সাহেব আলীর ছেলে। শুক্রবার র‌্যাব-৫ নাটোর ক্যাম্প থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক, সিনিয়র সহকারি পরিচালক, সন্জয় কুমার সরকার জানান, ২০০৬ সালের ২০ জুন দুপুরে বাগাতিপাড়া উপজেলার খাটখৈর গ্রামের ৮ বছরের এক শিশুকে বাদাম খাওয়ানোর কথা বলে অভিযুক্ত আব্দুল কুদ্দুস আখ খেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এই ধর্ষণের ঘটনা ধামাচাপা দেয়ার লক্ষ্যে শিশুকে হত্যা করে আখ ক্ষেতে রেখে পালিয়ে যায় সে। এর পর থেকে আব্দুল কুদ্দুস আত্মগোপনে চলে যায়। পরে ওই শিশুর পিতা বাদী হয়ে বাগাতিপাড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ২০০০ এর ৯ (২) ধারায় একটি মামলা দায়ের করেন। মামলাটি বিচারের জন্য নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতে প্রেরিত হলে আদালতের বিজ্ঞ বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম গত ১৮ সেপ্টেম্বর আসামি আব্দুল কুদ্দুসকে যাবজ্জীবন কারাদন্ড এবং ১ লাখ টাকা জরিমানার আদেশ দেন।
র‌্যাব কর্মকর্তা আরও জানান, ঘটনাটি নাটোর জেলাসহ দেশ ব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। আসামী আব্দুল কুদ্দুস এর অবস্থান সনাক্তকরনের জন্য সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‌্যাব-৫ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়। পরবর্তীত্বে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এর সার্বিক সহযোগিতায় আসামীর অবস্থান জেনে তার নেতৃত্বে ঢাকার গাজীপুর এলাকায় এক অভিযান পরিচালনা করা হয়বৃহস্পতিবার সন্ধায় শ্রীপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হন। গ্রেফতারের পরে দন্ডপ্রাপ্ত আসামী কুদ্দুসকে বাগাতিপাড়া মডেল থানায় হস্তান্তর করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *