লালপুরে আগুনে পুড়ে, বিদ্যুৎস্পৃষ্টসহ পৃথক ঘটনায় তিন নারীর মৃত্যু

নাটোর অফিস॥
নাটোরের লালপুরে আগুনে পুড়ে, বিদ্যুৎস্পৃষ্ট ও বিষপানসহ পৃথক ঘটনায় মানসিক প্রতিবন্ধীসহ তিন নারীর মৃত্যু হয়েছে। একই সঙ্গে অগ্নিকান্ডে এক শিশুসহ বৃদ্ধা আহত হয়েছেন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার নওপাড়া গ্রামে অগ্নিকান্ডে শাহনাজ বেগম (৪০) নামে মানসিক ভারসাম্যহীন নারী, বিকেল সোয়া ৫টার দিকে গৌরীপুর গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সবিতা বেগম (২৮) এবং রাত ৮টার দিকে বিষপানে মোছাঃ রিক্তা খাতুন (৩০) নামে অপর এক নারীর মৃত্যু হয়েছে। আর আগুনে পুড়ে আহত হয়েছে মাইশা খাতুন (০৮) নামে এক শিশু ও ইয়াতুন বেগম (৭০) নামে এক বৃদ্ধ নারী।

নিহত শাহনাজ বেগম উপজেলার দুড়দুড়ীয়া ইউনিয়নের নওপাড়া গ্রামের মোঃ রমজান আলীর মেয়ে, নিহত সবিতা বেগম একই উপজেলার ভাটপাড়া গ্রামের মুজিবুর রহমানের মেয়ে এবং রিক্তা খাতুন নওপাড়া গ্রামের মোঃ ওয়াসিমের স্ত্রী। আর আহত মাইশা উপজেলার নওপাড়া গ্রামের মোঃ রমজান আলীর মেয়ে ও ইয়াতুন বেগম তার বৃদ্ধ মা।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জল হোসেন তিনটি মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার দিনগত রাত সাড়ে ৯টার দিকে লালপুর উপজেলার দুড়দুড়ীয়া ইউনিয়নের নওপাড়া গ্রামের মোঃ রমজান আলী বাড়িতে রান্না করার সময় চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। এরপর আগুন শয়ন ঘরে ছড়িয়ে পড়ে। এতে ঘটনাস্থলে মানসিক ভারসাম্যহীন শাহনাজ বেগম আগুনে পুড়ে মারা যান। এসময় তাকে বাঁচাতে এগিয়ে গেলে শিশু মাইশা ও বৃদ্ধা ইয়াতুন আগুনে পুড়ে গুরুতর আহত হন।

এ অবস্থায় স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এসময় অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। শিশু মাইসার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

অপরদিকে সবিতা বেগম তার মেয়ে বাবলীকে নিয়ে লালপুরের গৌরীপুর গ্রামের আনিসুর রহমান মন্টুর বাড়িতে ভাড়া থাকতেন। তিনি বাড়ির কাজ কর্ম শেষে করে মঙ্গলবার বিকেল সোয়া ৫টার দিকে গোসলে যান। এরপর গোসল শেষে বাড়ির উঠানে ভেজা কাপড় শুকানোর জন্য লোহার তারে কাপড় মেলে দিতে গেলে হঠাৎ করে কাঁপতে থাকেন এবং চিৎকার দেন। কারন ওই তারটি বিদ্যুতায়িত অবস্থায় ছিল। এসময় স্থানীয়রা টের পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখেন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সবিতার হাত ও পেট থেকে ধোঁয়া বের হচ্ছে। তাৎক্ষনিকভাবে বাড়ির বৈদ্যুতিক লাইনের মেইন সুইচ বন্ধ করে দিয়ে তাকে মৃত অবস্থায় উদ্ধার করেন স্থানীয়রা।

ওসি আরো জানান, মঙ্গলবার দিনগত রাত ৮টার দিকে উপজেলার নওপাড়া গ্রামে পারিবারিক কলহের জের ধরে স্বামী ওয়াসিমের সাথে অভিমান করে সবার অজান্তে নিজ ঘরের দরজা লাগিয়ে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেন রিক্তা খাতুন নামে এক গৃহবধু। এসময় পরিবারের লোকজন টের পেয়ে তাৎক্ষণিক ঘরের দরজা ভেঙ্গে তাকে উদ্ধার করেন এবং চিকিৎসার জন্য লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসাও দেন। পরে তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। তবে পথেমধ্যেই তার মৃত্যু হয়।

ওসি বলেন, পৃথক তিনটি ঘটনার জন্য রাতেই লালপুর থানায় তিনটি অপমৃত্যু মামলা রুজু করে উর্ধতন কর্মকর্তাকে জানানো হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *