জিয়া পেছনের দরজা দিয়ে রাষ্ট্র ক্ষমতা দখল করেছিল- এমপি শিমুল

নাটোর অফিস॥
নাটোর-২ ( সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেছেন, জিয়াউর রহমান পেছনের দরজা দিয়ে রাষ্ট্র ক্ষমতা দখল করেছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকান্ডের বিচার যাতে না হয়, সেজন্য অধ্যাদেশ জারি করেছিলেন। পরবর্তীতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর তাদের সেই কালো আইন বাতিল করে ১৫ আগষ্টের হত্যাকান্ডে জড়িতদের বিচার করেছেন। অনেকের মৃত্যুদন্ড কার্যক্রর হয়েছে, অন্য পলাতক আসামীদের দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করতে হবে।
রোববার বিকেলে নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইসলামিয়া আলিম মাদ্রাসা প্রাঙ্গণে ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত শোকাবহ আগষ্ট উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইউনিয়ন আওয়ামীলীগ সহ সভাপতি আলহাজ্ব শেখ ফরজ উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় শিমুল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারকে হত্যার জন্য সারা দেশের মানুষ ১৫ আগষ্ট যখন শোক প্রকাশ করেন আর বেগম খালেদা জিয়া এই দিনে তার মিথ্যা জন্মদিন পালনের নামে কেক কেটে উল্লাস করে। এটা জাতির জন্য একটি লজ্জাজনক অধ্যায়।
তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা দেশে শতভাগ বিদ্যুৎ দিয়েছেন। বাংলার জনগণের জন্য তিনি কাজ করছেন। দেশের ৮০ ভাগ মানুষ আবারও আওয়ামীলীগকে ক্ষমতায় দেখতে চায়। শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান। কারন তার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উচুঁ করে দাঁড়িয়েছে।
শিমুল বলেন, বিএনপি-জামায়াত এখন দিবা স্বপ্ন দেখছে, বিদেশীরা তাদের রাষ্ট্রীয় ক্ষমতায় বসাবেন কিন্তু তাদের সেই স্বপ্ন কোন দিন সফল হবে না। নির্বাচন আসলেই বিএনপি-জামায়াত সহ সরকারবিরোধী গোষ্ঠী নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়। তারা তত্ত্বাবধায়ক সরকারের দাবি তোলে। অথচ দেশের সর্বোচ্চ আদালত রায় দিয়েছেন, দেশে আর তত্ত্ববধায়ক সরকারের দরকার নেই। তাই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হওয়ারও কোন সুযোগ নেই। বিদেশীরাও কোন দিন ক্ষমতায় বসাতে পারবে না।
তিনি বলেন, ২০০১ সালে বিএনপি-জামায়াত যখম ক্ষমতায় এসেছিল, তখন দেশে জঙ্গিবাদ ও বাংলাভাই সৃষ্টি করে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তারা দেশে জ্বালা-পোড়াও, মানুষ হত্যা, লুটপাটসহ নানা অনিয়ম ও দুণীর্তি করে দেশের সম্পদ বিনষ্ট করেছিল। হাওয়া ভবন খুলে তারেক রহমান দেশের হাজার হাজার কোটি টাকা লুট-পাট করেছে। তারা পাঁচবার দুর্ণীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন করে বাংলাদেশে একটি কালো অধ্যায় সুচনা করেছিল। পরবর্তীতে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর জননেত্রী শেখ হাসিনা দায়িত্ব গ্রহণের কারনে দেশের উন্নয়ন কার্যক্রম শুরু হয়। তাঁর নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল।
আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীলীগের সাবেক দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক এসএম ফিরোজ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর মোস্তারুল ইসলাম আলম, নলডাঙ্গা উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান-১ শিরিন আক্তার, নাটোর সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকি, নলডাঙ্গা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম সরদার, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি আমিনুল ইসলাম হাদু, খাজুরা ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শরিফুল ইসলাম মজনু, উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক রায়হান তানভির প্রমুখ। এসময় জেলা-উপজেলা, ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *