বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মবার্ষিকী পালন

নাটোর অফিস॥
নাটোরে নানা কর্মসুচির মধ্য দিয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার কালেক্টরেট ভবনের সামনে স্থাপিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু নাছের ভুঁঞা, পুলিশ সুপার তারিকুল ইসলাম স্থানীয় সরকার উপ-পরিচালক আশরাফুল ইসলাম, ডিডি কৃষি আব্দুল ওয়াদুদ প্রমুখ। পরে শহরের অনিমা চৌধুরী অডিটোরিয়ামে জেলা প্রশাসক আবু নাছের ভুঁঞার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে ৫০ জন অসচ্ছল মহিলাদের মাঝে সেলাই মেশিন প্রত্যেককে ২ হাজার করে ১লাখ টাকা এবং মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত ১২০ জন নারীকে ১৪ লাখ ৪০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।
বাগাতিপাড়া
বাগাতিপাড়ায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯৩তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (৮ আগস্ট) সকালে উপজেলা পরিষদ মিলানায়তনে আলোচনা সভা, সেলাই মেশিন, চেক ও সনদপত্র বিতরণসহ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকার এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল। এছাড়া এ সময় আরও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূমি সুরাইয়া মমতাজ, উপজেলা কৃষি অফিসার ভবসিন্ধু রায়, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ইউনুস আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম ঠাণ্ডু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খদেজা বেগম শাপলা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আক্তার, বাগাতিপাড়া মডেল থানা অফিসার ইনচার্জ শফিউল আযম খাঁন প্রমুখ।
আলোচনা সভা শেষে দুস্থ নারীদের মাঝে ৬ টি সেলাই মেশিন ও ৫০ জন আইজিএ প্রশিক্ষণার্থীদের মাঝে ১২ হজার টাকা করো মোট ৬ লক্ষ টাকার চেক ও সনদপত্র বিতরণ করা হয়।
এর আগে একইস্থানে বঙ্গমাতার উপরে নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। শেষে বঙ্গমাতার এঁর রুহের মাগফেরাত কামনা ও দেশ-জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন বাগাতিপাড়া উপজেলা জামে মসজিদের পেশ ইমাম মোঃ নুরুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *