বঙ্গবন্ধু ৫৩ বছর আগে মানুষের মৌলিক চাহিদা পুরনের অঙ্গিকার করেছিলেন-পলক

নাটোর অফিস॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধু যুদ্ধ বিধস্থ বাংলাদেশের মানুষের জন্য ৫টি মৌলিক চাহিদা পুরনের অঙ্গিকার করেছিলেন। ৫৩ বছর আগে বাংলাদেশের মানুষের ৫টি মৌলিক চাহিদা অন্ন ,বস্ত্র ,বাসস্থান,শিক্ষা ও চিকিৎসা সেবার কথা উপলব্ধি করেছিলেন। কিন্ত ৭১ এর পরাজিত শত্রুরা ৭৫ এর ১৫ আগষ্ট সপরিবারে হত্যার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন থমকে গিয়েছিল। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী হাসিনা জনগনের কল্যানে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন। পলক বলেন ,বঙ্গবন্ধু যদি আর ২০ বছর বেঁচে থাকতেন তাহলে বাংলাদেশ আজ উন্নত কাতারে থাকতো। আজ শুক্রবার সকাল সাড়ে ৯ টার দিকে সিংড়া দমদমা পাইলট স্কুল এ্যান্ড কলেজ প্রাঙ্গনে আয়োজিত বিনামূল্যে চক্ষু ক্যাম্পের উদ্বোধনকালে প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন।
পলক আরো বলেন, আমাকে কারও সন্তান, কারও ভাই ও আপনজন মনে করে আপনারা আমাকে সিংড়ার ৫ লাখ মানুষের খেদমত করার দায়িত্ব দিয়েছেন। আমি সেই দায়িত্বটা সততা ও নিষ্ঠার সাথে পালন করার চেষ্টা করছি। আমি কতবার এমপি-মন্ত্রী হলাম, কত বড় পদে গেলাম, এর থেকে বড় কথা হচ্ছে আমি জনগণের কতটুকু সেবা করতে পারলাম। আমার কাজ ও সেবায় আপনারা যদি উপকৃত হয়ে থাকেন, তাহলেই আমার রাজনৈতিক জীবন সার্থক হবে।
পলক বলেন,৭৫ এর ১৫ আগষ্ট স্বজন হারানোর বেদনা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন বলেই আজ বাঙালির ভাগ্য বদলে গেছে। সিংড়াসহ বাংলাদেশের প্রায় ৯ লক্ষ গৃহহীন পরিবার ঘর পেয়েছে, আমাদের সিংড়ায় আত্রাই নদীর তীরে পাকা সড়ক নির্মাণ করে দিয়েছেন, দমদমা হাসপাতালে উন্নত চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছেন। তরুণদের কর্মসংস্থানের জন্য হাইটেক পার্ক স্থাপন করে দিয়েছেন।
বিনামুল্যে চক্ষু চিকিৎসার আয়োজন প্রসঙ্গে পলক বলেন,নাটোরের সিংড়ার সাধারণ দরিদ্র জনগোষ্ঠির উন্নত আধুনিক চক্ষু চিকিৎসা তাদের দোড়গোড়ায় পৌঁছে দেওয়ার উদ্দ্যেশ্যেই বিনামূল্যে চক্ষু ক্যাম্পের আয়োজন করা হয়েছে। আল বাসার ইন্টাারন্যাশনাল ফাউন্ডেশন ও মক্কা চক্ষু হাসপাতালের সার্বিক সহযোগিতায় এসব রোগীদের চক্ষু সেবা দেওয়া হবে। ডাঃ তাহের ও ডাঃ সালমানের নেতৃত্বে ১৪ জন বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসক সহ ১০০ জনের একটি টিম এই ক্যাম্পে কাজ করছে। এটি তাদের সহযোগিতায় দ্বিতীয় ক্যাম্প। প্রকৃতপক্ষে নাটোর, রাজশাহী বা ঢাকা গিয়ে অর্থ খরচ করে চোখের চিকিৎসা করানোর যাদের সামর্থ নেই তাদেরই জন্য এই চক্ষু ক্যাম্পের আয়োজন।
উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ ওহিদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুন, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, আল-বাসার ফাউন্ডেশনের বিশেষজ্ঞ ডাঃ তাহের, ডাঃ ছালমানসহ অন্যরা। সিংড়া ডায়াবেটিক সমিতির সার্বিক তত্বাবধানে দিনব্যাপী এই চক্ষু শিবিরে প্রায় চার হাজার মানুষের চিকিৎসা সেবা এবং বাছাইকৃতদের বিনামূল্যে চোখের ছানি অপারেশন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *