লালপুরে গৃহবধু ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

নাটোর অফিস ॥
নাটোরের লালপুরে গৃহবধু ধর্ষণ মামলায় আতাউর রহমান নামে এক ব্যাক্তিকে যাবজ্জীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহম্মদ আব্দুর রহিম এই রায় ঘোষণা করেন। রায় ঘোষনার সময় আসামী আতাউর রহমান পলাতক ছিলেন। দন্ডপ্রাপ্ত আতাউর রহমান লালপুর উপজেলার রামকৃষ্ণ পুর গ্রামের উমর দালালের ছেলে।
মামলা সুত্রে জানা যায়, ২০০৭ সালের ৩০ সেপ্টেম্বর লালপুর উপজেলার নওদাপাড়া গ্রামের নিজ বাড়ীর পিছনের আখক্ষেতে প্রকৃতির ডাকে সারা দিতে যায় ওই গৃহবধু। এসময় পিছন থেকে তাকে জাপটে ধরে আতাউর। পরে সেখানেই তাকে জোড় পূর্বক ধর্ষন করে সে। এ সময় গৃহবধু চিৎকার করলে গৃহবধুর গলায় হাসুয়া ধরে গলা কেটে হত্যার হুমকি দেয়। ধর্ষণ শেষে আতাউর পালিয়ে গেলে ঘটনাটি তার স্বামীকে জানায় ওই গৃহবধু। এ ঘটনায় ৪ অক্টোবর ধর্ষিতা নিজে বাদী হয়ে আতাউর রহমানকে অভিযুক্ত করে লালপুর থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ আতাউর রহমানকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেন। পরে আদালত থেকে জামিনে মুক্ত হয়ে পালিয়ে যায় । এ ঘটনায় পুলিশ আতাউরের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ প্রায় ১৫ বছর মামলার স্বাক্ষ্য প্রমান গ্রহণ শেষে আদালতের বিচারক আজ মঙ্গলবার এই রায় প্রদান করেন।
আদালতের স্পেশাল পিপি আনিসুর রহমান বলেন, রায়ে উল্লেখ করা হয় জরিমানার অর্থ ভুক্তভোগী পাবেন এবং গ্রেফতারের দিন থেকে তার সাজা কার্যকর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *