নাটোর জেলায় জামায়াতের বিক্ষোভ

নাটোর অফিস॥
সুইডেনে কোরআন পুড়ানোর প্রতিবাদে নাটোরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা জামায়াতে ইসলামী। শুক্রবার জুম্মার নামাজ আদায় শেষে বিভিন্ন মসজিদ থেকে জামায়াত সমর্থক মুসুল্লীরা শহরের মাদ্রাসা মোড়ে সমবেত হয়। পরে তারা সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে বড়হরিশপুর বাইপাস ঘুরে পুনরায় মাদ্রাসা মোড়ে এসে শেষ হয়। পরে সেখানে তারা এক সমাবেশ করেন।
সমাবেশে বক্তব্য রাখেন, জেলা জামায়েতের আমীর মীর নুরুল ইসলাম, জেলা জামায়েতের সাবেক আমীর অধ্যাপক ইউনুস আলী, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আতিকুল ইসলাম রাসেল, শহর জামায়াতের আমীর বাশার আহম্মেদ প্রমুখ।

লালপুর
সুইডেনে পবিত্র কুরআন শরীফ অবমাননার প্রতিবাদে নাটোরের লালপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ধর্মপ্রাণ মুসল্লিরা। শুক্রবার (৭ জুলাই) জুম্মার নামাজ শেষে এই কর্মসূচি পালিত হয়।
তৌহিদী জনতার ব্যানারে উপজেলার গৌরীপুর কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে মোঃ হামিদুল ইসলাম নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি গৌরীপুর স্কুল এন্ড কলেজ গেটে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে। এসময় বক্তারা দ্রুত সময়ের মধ্যে পবিত্র কুরআন শরীফ অবমাননার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। যদি এর সুষ্ঠ বিচার না হয় তাহলে মুসলিমদের সুইডেনের সকল পন্য বয়কট করার আহ্বান জানান।


সিংড়া
নাটোরের সিংড়ায় সুইডেনে পবিত্র কুরআন শরীফ পোড়ানোর প্রতিবাদ ও দুষ্কৃতকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াতে ইসলামী। শুক্রবার বাদ জুম্মা সিংড়ার সর্বস্তরের তৌহিদী জনতার ব্যানারে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বাদ জুম্মা পৌর শহরের বিভিন্ন মসজিদ থেকে হাজারো তৌহিদী জনতার মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নাটোর-বগুড়া মহাসড়কের সিংড়া বাসস্ট্যান্ড এলাকায় সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সকল শ্রেনী পেশার মুসলিম জনতা উপস্থিত হয়ে সমাবেশ করা হয়েছে।
সমাবেশে আলহাজ্ব মাওলানা খলিলুর রহমানের উপস্থাপনায় বক্তব্য রাখেন সিংড়া বাজার কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা আলী আকবর, হামিদিয়া মাদ্রাসার মুহতামিম আব্দুল্লাহ আল মাদানী, বালুয়া বাসুয়া জামে মসজিদের খতিব মাওলানা সুলতান মাহমুদ, সিংড়া বাসস্ট্যান্ড জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মজিদ, দমদমা আল জামেয়াতুল মাদ্রাসার শিক্ষক মাওলানা আকরাম হোসেন প্রমূখ।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *