বোমা ডিস্পোজাল টিম তিন ঘন্টার চেষ্টায় বোমা নিস্কিয় করেছে

নাটোর অফিস ॥
নাটোরের গুরুদাসপুরে বঙ্গবন্ধু টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট কলেজে অধ্যক্ষের অফিস কক্ষের সামনে রাখা বোমা নিস্কিয় করা হয়েছে। রাত্রি ১টার দিকে এই বোমা নিস্কিয় করেছে বোম বিষেজ্ঞ ঢাকা বোম ডিস্পোজাল টিম। প্রায় তিন ঘন্টার প্রচেষ্টায় এই বোমা নিস্কিয় করতে সক্ষম হয়েছেন তাঁরা।
এসময় ঢাকা কাউন্টার টেরিজম বোমা ডিস্পোজাল টিমের পুলিশ পরিদর্শক মো. শফি উদ্দিন শেখ জানান, কলেজের অধ্যক্ষ অফিস কক্ষের সামনে রাখা বোম সাদৃশ্য বস্তু পরীক্ষা নিরীক্ষা মাধ্যমে বড় ধরনের বোমা শনাক্ত করতে সক্ষম হই। পরবর্তীতে এটা নিস্কিয় করা হয়।

গুরুদাসপুর থানার ওসি মো. মোনোয়ারুজ্জামান বোমা সাদৃশ্য বস্তু ধ্বংস করা হয়েছে বলে জানান। ধ্বংসের আলামত সংগ্রহে পর সেটা কেমিক্যাল ল্যাব টেস্টের পর জানা হবে এখানে কি জাতীয় বিস্ফোরক ছিল।
গুরুদাসপুর-সিংড়ার সার্কেল এসপি মো.আকতারুজ্জামান জানান,এখানে রাখা বস্তুটি বোমা সাদৃশ্য বস্তু ছিল। বস্তুটির ধ্বংসের আলামত সংগ্রহ করে ঢাকা ল্যাব টেস্টে পাঠানো হবে। পরবর্তীতে এটা বোমা সাদৃশ্য বস্তু ছিল কিনা সেটা নিশ্চিত করতে পারব বলে তিনি জানান।
উল্লেখ্য,অধ্যক্ষের অফিস কক্ষের সামনে কে বা কারা আম রুপালি লেখা বস্তাবন্দি একটি সুটকেস(পার্সেল) রেখে যায়। গত শনিবার সকালে কলেজ অধ্যক্ষ সাইদ এর নজরে এলে সন্দেহ হওয়ায় বিষয়টি পুলিশ ও র‌্যাবকে জানান তিনি। চারদিক ছড়িয়ে পরে বোমা আতংক। এ নিয়ে দিনব্যাপি এলাকা জুড়ে আতংক বিরাজ করতে থাকে। ঘটনাটি নিয়ে আতংক ও সন্দেহ সৃষ্টি হওয়ায় ঢাকা বোম ডিস্পোজাল টিমকে খবর দেয়া হয়। রাত্রি ১০টা থেকে রাত্রি ১টা পযর্ন্ত এই বোম ডিস্পোজাল টিমের প্রচেষ্টায় সেটা নিস্কিয় করতে সক্ষম হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *