ফসলি জমিতে পুকুর খননের দায়ে ৩ জনকে অর্থদন্ড

নাটোর অফিস॥
নাটোরের লালপুরে ো বাগািতপাড়ায় অবৈধভাবে ফসলি জমি কেটে পুকুর খনন করার দায়ে তিনজনকে তিন লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের বোয়ালিয়াপাড়া বিলে অভিযান চালিয়ে এ জরিমানা করেন ভ্র্যাম্যমাণ আদালতের বিচারক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক।
সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক ভ্রাম্যমাণ আদালতের সত্যতা নিশ্চিত করে জানান, বোয়ালিয়াপাড়া বিলে অবৈধভাবে ফসলি জমিতে পুকুর খননের অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ মোতাবেক আব্দুল মান্নান কে এক লাখ ৫০ হাজার ও আব্দুল আজিজ কে এক লাখ টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এই অভিযান আগামীতেও অব্যহত থাকবে বলে জানান তিনি।’
এসময় লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা উপস্থিত ছিলেন।
অপরদিকে বাগাতিপাড়ায় পুকুর খননের নামে অবৈধভাবে মাটি বিক্রি করার অপরাধে আরিফ হোসেন নামে এক ব্যাক্তিকে ১ লাখ টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার রাত ১টার দিকে উপজেলার ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নের নওপাড়া গ্রামে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকার। দন্ডপ্রাপ্ত আরিফ হোসেন উপজেলার ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নের নওপাড়া গ্রামের বাসিন্দা।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শুক্রবার রাতে বাগাতিপাড়া উপজেলার ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নের নওপাড়া এলাকায় পুকুর খননের নামে উত্তোলন করা মাটি অবৈধভাবে বিক্রি করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রাত একটার দিকে এই অভিযান চালায় ]ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে অবৈধভাবে মাটি বিক্রি করায় আরিফ হোসেনের এক লাখ টাকা অর্থদন্ড করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকার এর সত্যতা নিশ্চিত করে বলেন, এধরনের অবৈধ কাজের বিরুদ্ধে প্রতিনিয়ত এমন অভিযান করা হচ্ছে। তার সাথে বড় ধরণের অর্থদন্ডও করা হয়। তবুও অসাধু মানুষ এরকম অবৈধ কাজ করেই চলেছে। তাদের রুখতে এই অভিযান চলমান থাকবে। গত রাতের অর্থদন্ডের টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *