নাটোরে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালন

নাটোর অফিস॥
‘দৃষ্টিজয়ে ব্যবহার করি, প্রযুক্তি নির্ভর সাদাছড়ি’-এই প্রতিপাদ্য বিষয়ে আজ শনিবার জেলায় বিশ্ব সাদাছড়ি দিবস পালন করা হয়েছে।
আলোচনা সভায় বক্তারা বলেন, দৃষ্টি প্রতিবন্ধীসহ সকল প্রতিবন্ধী মানুষের জীবনমান উন্নয়নের মাধ্যমে দেশের টেকসই উন্নয়ন নিশ্চিত করতে কাজ করছে সরকার। প্রতিবন্ধী ব্যক্তিদের জন্যে মাসিক ভাতা, অনুদান ও ঋণ কার্যক্রম, বিদ্যালয় স্থাপন, অভিভাবকদের জন্যে প্রশিক্ষণ, পিতৃ-মাতৃহীন প্রতিবন্ধী শিশু নিবাস, কর্মজীবীদের জন্যে পুরুষ ও মহিলা হোস্টেল নির্মাণসহ অসংখ্য কার্যক্রম পরিচালনা করছে সরকার।
সাদাছাড়ি দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের আতœমর্যাদা ও স্বাধীনতার প্রতীক। তাই প্রত্যেক দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তির উচিৎ সাদাছড়ি ব্যবহার করা এবং অন্য ব্যক্তিদের উচিৎ তাদের চলাচলে সহযোগিতা করা বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।
জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নুর আহমেদ মাছুম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিমানুর রহমান প্রমুখ। জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ভক্ত প্রসাদ দাস স্বাগত বক্তব্য দেন।
অনুষ্ঠানে দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে স্মার্ট সাদাছড়ি বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *