জেলা পরিষদ নির্বাচন নির্ভয়ে পালনের নির্দেশ

নাটোর অফিস ॥
নাটোর জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহন কর্মকর্তাদের নির্ভিকভাবে দায়িত্ব পালনের নির্দেশনা দিয়েছেন নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শামীম আহমেদ। শনিবার নাটোর এম কে অনার্স কলেজ মিলনায়তনে দুইদিনের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শনকালে তিনি এই নির্দেশনা দিয়েছেন। এসময় পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুন, জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আনোয়ারুল হক এ সময় উপস্থিত ছিলেন।
রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। কঠোর মনিটরিং এর মাধ্যমে নির্বাচনে ভোট গ্রহন করা হবে। ভোট গ্রহনে দায়িত্ব পালনে সকল কর্মকর্তাকে যে কোন প্রভাব উপেক্ষা করে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে হবে।
জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আনোয়ারুল হক জানান, আটজন প্রিজাইডিং অফিসার, ১৫জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ২৮ জন পোলিং অফিসার অংশগ্রহন করছেন। শুক্রবার শুরু হওয়া প্রশিক্ষণ আজ শনিবার শেষ হবে। প্রশিক্ষণে ইভিএম মেশিনের ব্যবহার, সহায়ক সামগ্রী পরিবহন ও নিরাপত্তা, ভোটকেন্দ্র বিন্যাস, সিসি ক্যামেরা’র ব্যবহার, ভোট গ্রহন ও গণনা, ফলাফল প্রস্তুত ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। প্রশিক্ষিত ভোট গ্রহনকারী কর্মকর্তাবৃন্দ আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য নাটোর জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহনের দায়িত্বে নিয়োজিত থাকবেন। ইভিএম মেশিনের মাধ্যমে জেলার আটটি কেন্দ্রে ভোটগ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *