বড়মুক্তিযোদ্ধা পরিবারের জমি অবৈধ দখল চেষ্টার অভিযোগ

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রামে এক মুক্তিযোদ্ধা পরিবারের নিজস্ব জমি অবৈধ দখল চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মুক্তিযোদ্ধার মৃত আব্দুল কুদ্দুছের ছেলে গোলাম কিবরিয়া বড়াইগ্রাম থানায় লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা গ্রহনের কথা জানিয়েছে পুলিশ।
অভিযোগ সূত্রে জানা যায়, ১৯৮৯ সালে মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস একটি জমি কিনে সেখানে দোকান ঘর নির্মাণ করে ভোগ দখল করছেন। সম্প্রতি ওই জমি নিজেদের দাবী করে বড়ইগ্রাম পৌর এলকার মৃত জমির উদ্দিনের ছেলে আবুল কাশেম (৬০) নাটোর কোর্টে দলিল বাতিলের মামলা করেন। শুক্রবার সকালে আবুল কাশেম, তার ছেলে নাঈম হোসেন (৩০) ও বড়াইগ্রাম পৌরসভার উচ্চমান সহকারী ইমরুল ইসলামসহ (৪২) ১০ – ১২ জন সেই জমি দখল করার চেষ্টা করে। পুলিশকে এসে বিষয়টি নিয়ন্ত্রন করে।
গোলাম কিবরিয়া বলেন, আমার বাবা জমি কিনে খাজনা-খারিজ নিজ নামে করে ভোগ দখল করে আসছেন। এখন এভাবে হয়রানির কোন মানে হয় না। আমি মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য হয়ে এরকম ভাবে হয়রানির স্বীকার হবো ভাবতে পারছি না। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
অপর দিকে আবুল কাশেম বলেন, আমি আদালতে দলিল বাতিলের মামলা করেছি। মামলায় যদি তারা পায় তারা নিবে। তার আগে তো আমাদের জমি আমাদেরকেই দিতে হবে।
বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিক বলেন, অভিযোগ পেয়েছি। জমির বিষয়ে সদ্ধিান্ত আদালতের। আমরা যাতে আইন-শৃঙ্খলা বিঘিœত না হয় সেদিকে খেয়াল রাখবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *