আব্দুলপুর স্টেশনে ট্রেনের বগি সহ ইঞ্জিন লাইনচ্যুত॥ হতাহত নেই

নাটোর অফিস ॥
নাটোরের আব্দুলপুর জংসন স্টেশনে ঢাকাগামী আন্তনগর পদ্মা এক্সপ্রেস (৭৬০) ট্রেনের একটি বগি সহ ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। এঘটনায় কেউ আহত হয়নি এবং ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। রোববার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে এই ঘটনা ঘটে।
রেলওয়ে সুত্রে জানা যায়, বিকেল ৪ টার দিকে রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তনগর পদ্মা এক্সপ্রেস ট্রেন বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে লালপুর উপজেলার আব্দুলপুর জংসন স্টেশনে প্রবেশ করে। কিন্তু ট্রেনটি আউটার সিগনালের কাছে গিয়ে ইঞ্জিন সহ ১টি বগি লাইনচ্যুত হয়। এসময় ট্রেনের যাত্রিদের মধ্যে আতংক দেখা দিলেও কেউ আহত হননি।

যাত্রি ও প্রত্যক্ষদর্শিরা জানায়, ট্রেনটি আব্দুলপুর স্টেশনে ধীরগতিতেই ঢুকছিল। কিন্ত হঠাৎ করেই ট্রেনের গতি বেড়ে যায় এবং ট্রেনটি স্টেশন প্লাটফরম অতিক্রম করে যাওয়ার সময় আউটার সিগনালের কাছে ইঞ্জিন ও ইঞ্জিনের সাথের বগির কিছু অংশ লাইনচ্যুত হয়। ফলে ট্রেনটি থেমে যায়। ট্রেনের যাত্রি আহমদ আলী বলেন, ট্রেনটি স্টেশনে দাঁড়ানোর কথা। কিন্তু স্টেশনে ঢোকার মুখে হঠাৎ করেই গতি বেড়ে যায় এবং ইঞ্জিন লাইনচ্যুত হয়। প্রচন্ড ঝাঁকুনি হওয়ায় আমরা যাত্রিরা আতংকিত হয়ে পড়ি। অনেকেই চিৎকার দিয়ে ওঠেন।
আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশন মাস্টার নিজাম উদ্দিন বলেন, স্টেশনে যাত্রাবিরতিকালে ব্রেক ফেল করে আব্দুলপুর স্টেশনের কাছাকাছি ট্রেনের সামনের একটি বগিসহ ইঞ্জিন লাইনচ্যুত হয়। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। তবে স্টেশনে একাধিক বিকল্প লাইন থাকায় সকল রুটের ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।
বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) রাজশাহীর মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, বিকল্প ইঞ্জিনের মাধ্যমে পদ্মা এক্সপ্রেস ট্রেনটি কিছুক্ষণের মধ্যে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করতে পারবে। উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে পৌঁছালে লাইনচ্যুত ইঞ্জিন উদ্ধার কার্যক্রম চালাবে। চালকের কোন গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *