বড়াইগ্রামের কাজল-স্বর্ণা ফিলিং স্টেশনে ওজনে কারচুপির প্রতিবাদে সড়ক অবরোধ

নাটোর অফিস॥
নাটোর-পাবনা মহাসড়কের ধানাইদহ এলাকার কাজল-স্বর্ণা ফিলিং স্টেশনে তেল ওজনে কারচুপি ও শ্রমিককে মারধরের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে পরিবহন শ্রমিকরা। বুধবার বিকেল ৪টার দিকে স্থানীয় ট্রাক-ট্যাংকলরী-কাভার্ড ভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতা-কর্মীরা মহাসড়ক অবরোধ করলে স্থানীয় প্রশাসন দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহন করার আশ্বাস প্রদানের প্রেক্ষিতে ২০ মিনিট পর শ্রমিকরা অবরোধ তুলে নেয়। এ সময় দুই দিকে অর্ধশতাধিক যানবাহন আটকে পড়ে।
জানা যায়, সকাল ৮টার দিকে উপজেলার গড়মাটি এলাকার বালু ব্যবসায়ী ও পরিবহন শ্রমিক আলতাফ হোসেন মোটরসাইকেলে পেট্রোল নিলে সেখানে মাপে কম দেওয়া হয়েছে বলে অভিযোগ তোলেন। তার এ অভিযোগ শুনে ক্ষিপ্ত হয়ে ওই ফিলিং স্টেশনের মালিক কাজল হোসেন লোকজন নিয়ে আলতাফকে বেধড়ক মারধর করে। আলতাফ অভিযোগ করেন,তাকে মারপিট করার সময় তার পকেট থেকে ১ লক্ষ ৫২ হাজার টাকা নগদ ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং তার মোটরসাইকেল ভাংচুর করা হয়। পরে বনপাড়া হাইওয়ে থানা পুলিশের উপস্থিতিতে নগর ইউপি চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন ডালু তেল মেপে ১৭ লিটারের স্থলে ১১ লিটার পায়। এ ঘটনা জানার পর শ্রমিকরা প্রতিবাদ জানিয়ে ফিলিং স্টেশনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে সড়ক অবরোধ করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। এসময় ইউএনও জাহাঙ্গীর আলম ব্যবস্থা গ্রহন করার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।
শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্বাস আলী প্রামাণিক জানান, কাল বৃহস্পতিবারের মধ্যে প্রশাসন ব্যবস্থা না নিলে এ ব্যাপারে আরও কঠোর আন্দোলন ঘোষনা করা হবে।
ইউএনও জাহাঙ্গীর আলম জানান, বৃহস্পতিবার বেলা ১১টায় এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *