সাংসদ বকুলের বিরুদ্ধে গঠনতন্ত্র বিরোধী কার্যকালাপের অভিযোগ লালপুর উপজেলা আ’লীগের

নাটোর অফিস॥
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের বিরুদ্ধে গঠনতন্ত্র বিরোধী কার্যকালাপের অভিযোগ করে তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা দিয়েছে লালপুর উপজেলা আওয়ামীলীগ। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু ও সাধারণ সম্পাদক ইসাহাক আলী স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে সাংসদ বকুলের বিরুধ্ধে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা দেয়া হয়।
আজ বুধবার গণমাধ্যম কর্মীদের সামনে উপস্থাপনকৃত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক লালপুর উপজেলার ১০টি ও ১ টি পৌরসভায় গত ১৫ জানুয়ারি উপজেলার অর্জুনপুর-বরমহাটি ইউনিয়নে ত্রি-বার্ষিক কাউন্সিলের মধ্য দিয়ে ধারাবাহিকভাবে ১৪ ফেব্রুয়ারী ওয়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলের মধ্যদিয়ে ইউনিয়ন ও পৌরসভার কাউন্সিল সম্পন্ন করা হয়।
কিন্তু গত ১৬ ফেব্রুয়ারি মাননীয় সংসদ সদস্য অনাকাঙ্খিত ভাবে অর্জুনপুর-বরমহাটি ইউনিয়নে উপস্থিত থেকে পাল্টা-পাল্টি কমিটি গঠন করেন। যা বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক মাননীয় সংসদ সদস্যদের কমিটি গঠন করার ক্ষেত্রে ভূমিকা রাখার সুযোগ নেই। এরপরও সংসদ সদস্য শুধুমাত্র নিজস্ব বলায় ও বিশৃংখলা সৃষ্টির জন্য পাঁয়তারা করছেন । প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকই কাউন্সিল অধিবেশন করতে ও অনুমোদন দিতে পারেন কিন্তু আমাদের কাছে খবর আছে সংসদ সদস্য উপস্থিত থেকে সকল ইউনিয়নেই তিনি কাউন্সিল অধিবেশন করবেন। আমরা আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে মাননীয় সংসদ সদস্যকে জানাতে চাই সংসদ সদস্যের এহেন সংগঠন ও গঠনতন্ত্র বিরোধী কর্মমান্ড হতে বিরত না হলে সংগঠন রক্ষার স্বার্থে উপজেলা আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে সঙ্গে নিয়ে এমপির বিরুদ্ধে বৃহত্তর প্রতিরোধ কর্মসূচী দিতে বাধ্য হবে।
এব্যাপারে সংসদ সদস্য সহিদুল ইসলাম বকুল সাংবাদিককদের বলেন, ‘এবি ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা সম্মেলন করেছে সেখানে আমি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলাম। এখানে সংগঠন ও গঠনতন্ত্র পরিপন্থি কোন কাজ হয়নি। সংগঠন কে গতিশীল করতেই তিনি কাউন্সিল করছেন।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *