নাটোরে বহিষ্কারাদেশ প্রত্যাহার চান সাবেক মহিলা আ’লীগ নেত্রী শিল্পী

নাটোর
সদ্য বহিষ্কৃত নাটোর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আরা শিল্পী সংগঠনের জেলা সভাপতি ও সংরক্ষিত মহিলা আসেনর সাংসদ রত্না আহমেদকে রাজাকারের স্ত্রী ও বহিষ্কার আদেশে অপর স্বাক্ষরকারী সাধারণ সম্পাদক বিউটি আহমেদকে চাঁদাবাজ হিসেবে মন্তব্য করে নিজেকে তাদের ষড়যন্ত্রের শিকার বলে দাবী করেছেন। আগামীতে জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার ঘোষনা দেয়ায় সভাপতি-সম্পাদকের রোষানলে পড়েছেন তিনি। সংগঠনের গঠনতন্ত্র মেনে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়নি উল্লেখ করে বহিষ্কারাদেশ প্রত্যাহার করতে কেন্দ্রিয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।

মঙ্গলবার(২৪শে সেপ্টেম্বর) নাটোর শহরের একটি রেস্তোরায় সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন শামীম আরা শিল্পী। নৈতিক স্খলন, চাঁদাবাজীসহ নানা অপকর্মের অভিযোগে গত ২২শে সেপ্টেম্বর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকসহ সাধারন সদস্যপদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয় শামীম আরা শিল্পিকে।

শামীম আরা শিল্পী বলেন, তাকে বহিষ্কার করার পুরো ঘটনা পূর্বপরিকল্পিত। সংগঠনের সভাপতি-সম্পাদক দলে সময় না দেয়ায় তিনি সর্বস্তরের কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেন। এতে দিনদিন তার জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। কর্মিদের অনুরোধে আগামী সম্মেলনে তিনি সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এটি ভালোভাবে নেননি তারা। দীর্ঘ এক ষড়যন্ত্রের অংশ হিসেবে তাকে জড়িয়ে মিথ্যাচার করে অসামাজিক কাজসহ চাঁদাবাজীর অভিযোগ করা হয়েছে। ভিত্তিহীন এসব অভিযোগের ভিত্তিতে তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

সাংসদ রত্না আহমেদের প্রয়াত স্বামী মুক্তিযোদ্ধা আহমদ হোসেন চম্পাকে রাজাকার মন্তব্য করে করে শিল্পি বলেন, বিগত সংসদ নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন চেয়েছিলেন। কিন্ত তখন বর্তমান কমিটির সভাপতি রত্না আহমেদের অনুরোধে তিনি সরে আসেন। এর প্রতিদানে রত্না তাকে বহিষ্কার করেছেন।

সংবাদ সম্মেলনে শামীম আরা শিল্পীর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে শামীম আরা শিল্পীর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংরক্ষিত আসন-৩৪৩ এর সংসদ সদস্য রত্না আহমেদ বলেন, তার স্বামী প্রয়াত আহমদ হোসেন চম্পা একজন মুক্তিযোদ্ধা ছিলেন, যা সর্বজনবিদিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলে অবদান ও যোগ্যতা বিবেচনা করে তাকে মনোনয়ন দিয়ে সংসদে নিয়ে গেছেন। আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিলনা তখন নাটোরের ঘরে ঘরে তিনি মহিলা আওয়ামী লীগকে সংগঠিত করেছেন। বহিষ্কারের ক্ষোভ থেকে একজন মুক্তিযোদ্ধাকে রাজাকার বলে শিল্পি চরম অন্যায় করেছেন। ভবিষ্যতে এমন অপরাধ থেকে বিরত না থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *