সংক্রমন কমছেনা শহর এলাকায়!

নাটোর অফিস॥
কঠোর বিধিনিষেধ আরোপ করার পরও শহর এলাকায় কমছেনা করোনার উর্ধমুখি সংক্রমন। নাটোরে গত ২৪ ঘন্টায় নতুন করে ৬৬ জন আক্রান্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১২৮ জনের। সংক্রমনের হার ৫১.৫০ শতাংশ। এর মধ্যে শহর এলাকায় সংক্রমনের হার ৭৬ শতাংশ। শহর এলাকায় ৫০ জনের পরীক্ষা করে ৩৮ জনের করোনা পজেটিভ রেজাল্ট আসে। জেলায় মোট আক্রান্ত ২৫০২ জন। সদর হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৪ জন। এছাড়া হোম কোয়ান্টোইনে রয়েছেন ৯২৪ জন।
এদিকে নাটোর ও সিংড়া পৌরসভায় দ্বিতীয় দফা লকডাউনের দ্বিতীয় দিনেও সকাল থেকে শহরের গুরুত্বপুর্ন এলাকায় শক্ত অবস্থান নিয়েছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। এছাড়া স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমান আদালত কাজ করছে। এমনিতেই কদিনের লকডাউনে নিন্ম আয়ের মানুষদের দুর্ভোগ চরমে উঠেছে। কাজের সন্ধানে বা অপ্রয়োজনে তারা বেরিয়ে আসছে হাট বাজারে। এদের অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধি মানছেননা। জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সচেতনতা বৃদ্ধির কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এছাড়া জেলা প্রশাসনের একাধিক মোবাইল টিম কাজ করছে। গতকাল বুধবার শহরের বিভিন্ন এলাকায় একাধিক মোবাইল টিম অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি অমান্য করায় ১৫ জনকে জরিমানা করেছে।
সিভির সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান বলেন, সাধারন মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি অমান্য করার প্রবনতা বেশী। স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমন রোধ করা যাচ্ছেনা।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, কঠোর বিধিনিষেধ আরোপ করা হলেও জুরুরী সেবা চালু রয়েছে। সাধারন মানুষ যেন কোন ধরনের হয়রানি বা সমস্যায় না পড়েন সেদিকটা খেয়াল রেখেই স্বাস্থ্যবিধি মানার কার্যক্রম চালানো হচ্ছে। জরুরী প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়ার আহ্বান জানিয়ে প্রচারনা চালানো হচ্ছে। তবে এখন অনেকেই মাস্ক পরিধান করছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *