বাগাতিপাড়ায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ে অ্যাডভোকেসি সভা

নাটোর অফিস॥
নাটোরের বাগাতিপাড়ায় আগামী ৪ অক্টোবর পক্ষকাল ব্যাপী জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২০ অবহিতকরণ ও কর্ম-পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার(২২ সেপ্টেম্বর) উপজেলা ‘বড়াল’ সভাকক্ষে বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।
বাগাতিপাড়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় আয়োজিত সভায় উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াঙ্কা দেবী পালের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, নাটোর ১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।
সভায় জানানো হয়, এ বছর করোনা ভাইরাস সংক্রামের কারণে শিশুর অভিভাবকদের কমপক্ষে ৩ ফুট দুরত্ব থেকে ও শিশুদের ক্ষেত্রে যতটুকু সম্ভব দুরত্ব বজায় রেখে উপজেলায় ১২০টি ইপিআই কেন্দ্র সমূহে ৬ থেকে ১১ মাস বয়সী ১৬০০ জন শিশুকে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ১৬ হাজার জন শিশুকে লাল রঙের মোট ১৭ হাজার ৬’শ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ৪ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত সামাজিক দুরত্ব বজায় রেখে এই ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে।
আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ ফরিদুজ্জামান জানান, সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাগাতিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম গকুল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা অফিসার খাদেমুল ইসলাম, বাগাতিপাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ নাজমুল হক প্রমুখ।
সভায় উপস্থিত সকলকে অবহিত করনের উদ্দেশ্যে ভিটামিন ‘এ’ ক্যাপসুল সম্পর্কিত সকল তথ্য আলোকচিত্রের মাধ্যমে পরিদর্শন করেন বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার গোলাম কিবরিয়া।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *