নাটোরে ইটের দাম চাওয়ায় ভাটা দখলের অভিযোগ

নাটোর অফিস॥
নাটোরে ইটের দাম চাওয়ায় আব্দুল আজিজ নামের এক ব্যবসায়ীর ইটভাটা দখলের অভিযোগ উঠেছে জামিল হোসেন মিলন নামের প্রভাবশালী এক ঠিকাদারের বিরুদ্ধে। মিলনের লোকজন ওই ভাটা থেকে কর্মচারীদের বের করে দিয়েছে। এ ঘটনায় সদর থানায় অভিযোগ করেও কোন সুফল পাননি ব্যবসায়ী আব্দুল আজিজ।

আজ বৃহষ্পতিবার(৯ই এপ্রিল) দুপুরে প্রতিকার চেয়ে শহরের ইউনাইটেড প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ইট ভাটা মালিক আব্দুল আজিজ।

তিনি অভিযোগ করেন, নাটোর সদর উপজেলার তেলকুপি নুরানীপাড়ায় ইট ভাটা তৈরী করে প্রায় ২০ বছর ধরে ব্যবসা করে আসছেন তিনি। সম্প্রতি জামিল হোসেন মিলন নামে ওই এলাকার এক প্রভাবশালী ঠিকাদার তার ভাটা থেকে ১৩ লাখ টাকার ইট জোর করে তুলে নিয়ে যায়। দাম চাইলে উল্টো ৭ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে মঙ্গলবার সশস্ত্র অবস্থায় ভাটায় হানা দিয়ে মালিক ও শ্রমিক-কর্মচারিদের বের করে দিয়ে ভাটাটি দখল করে নেয়।

ভুক্তভোগী আব্দুল আজিজ আরও জানান, এ ব্যাপারে তিনি সদর থানায় অভিযোগ করেও কোন প্রতিকার বা পুলিশি সহায়তা পাননি।

এ ব্যাপারে অভিযুক্ত জামিল হোসেন মিলন বলেন, প্রথমে দুই ও পরে শেষ ভাগসহ সমগ্র ভাটাটি আমি কিনে নিয়েছি। ভাটা হস্তান্তরের জন্য ৩১শে ফাল্গুন পর্যন্ত সময় বেধে দিই আমি। এর মধ্যে আব্দুল আজিজ ভাটা হস্তান্তর করেননি। যেহেতু মালিকানা গ্রহণের পর কাজ শুরু করতে এক বছর সময় লাগে তাই ভাটাটি তার অধীনে রেখে সময় নষ্ট করার সুযোগ নেই। তাই ভাটার দখল নিয়েছি।

এ বিষয়ে নাটোর থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম বলেন, এটি একটি ব্যবসায়ীক বিরোধ। উভয় পক্ষকে মিমাংসার জন্য ডাকা হয়েছে। আশা করি সব সমাধান হয়ে যাবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *