নাটোরে রাবি উপাচার্য, ‘মিডিয়া দেদারসে সরকারের সমালোচনা করে যাচ্ছে’!

জ্যেষ্ঠ প্রতিবেদক, সদর॥
নাটোরে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে দেশের গণমাধ্যমগুলোকে একহাত নিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুস সোবহান। সোমবার সকালে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অ্যধয়নরত নাটোরে জেলার শিক্ষার্থীদের মিলনমেলায় বক্তৃতাকালে তিনি মিডিয়ার সমালোচনা করেন।
তিনি বলেন, ‘বর্তমান সময়ে মিডিয়া দেদারসে সরকারের সমালোচনা করছে। সরকারের ভালো কাজ মিডিয়া দেখতে পায়না। দেশে গণতন্ত্র নেই বলে মিডিয়া। সরকারকে ‘স্বৈরাচারী’ বলেও মিডিয়া প্রচার করে। সরকার যদি স্বৈরাচারী হতো, তবে হাতেগোনা ২/৪টি সংবাদপত্র থাকতো। মিডিয়ায় সংবাদ প্রচারে সেন্সরশীপ আরোপ করা হতো। দেশে যদি গণতন্ত্র না থাকতো, তবে কিভাবে সরকারের সমারোচনা করা যেত- বলে প্রশ্ন রাখেন রাবি উপাচার্য।
সংবাদপত্রের মালিকদের উদ্দেশ্য করে উপাচার্য বলেন, ‘আমেরিকায় গণমাধ্যমের সংখ্যা ৭১টি। অথচ এদশে সংবাদপত্রেরই সংখ্যা হাজার হাজার। কি অসঃ উদ্দ্যেশ্যে? সংবাদপত্রের মালিক বনে গিয়েই সরকার বিরোধী কথা লিখে কাটতি বাড়ান।’
অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস, সহ- সভাপতি ও নাটোর-১ আসনের সংসদ সদস্য এডভোকেট আবুল কালাম আজাদ, চট্টগ্রামস্থ নাটোর সমিতির সভাপতি আব্দুস সোবহান প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *