নাটোরের মেধাবীরা বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে: এমপি কালাম।

জাগোনাটোর রিপোর্ট॥
রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক এজিএস ও নাটোর-১ আসনের সংসদ সদস্য এডভোকেট আবুল কালাম আজাদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসংসিত নেতৃত্বে বাংলাদেশ এগিয়েছে। শেখ হাসিনার বাংলাদেশকে বিশ্বের মানুষ ঈর্ষার চোখে দেখে এর অপ্রতিরোধ্য অগ্রযাত্রার ফলে। দেশে শিক্ষার বিস্তারে এতোকিছু কোন সরকার করেনাই যতটা করেছে বর্তমান সরকার। শিক্ষায় প্রযুক্তির ব্যবহার যোগ করা হয়েছে। দেশের শিক্ষাব্যবস্থাও একসময় বিশ্বমানের হবে। বিদ্যমান প্রযুক্তিগত সুবিধার সদ্ব্যাবহারের মাধ্যমে দেশকে এগিয়ে নেবে তরুণ সমাজ। এরই অংশ হিসেবে নাটোরের শিক্ষার্থীরা তাদের মেধার সর্বোচ্চ পরিচয় দিয়ে বাংলাদেশের মুখ উজ্বল করবে।

সোমবার সকালে শহরের এনএস সরকারী কলেজ অডিটোরিয়ামে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া নাটোর জেলার ৪০০ ছাত্রছাত্রীর অংশগ্রহনে ‌মেধাবী মুখ মিলনমেলা-২০১৮ তে এসব কথা বলেন সাংসদ।

সাংসদ কালাম বলেন, বাংলাদেশ বারবারই অগ্রগতির চ্যালেঞ্জ গ্রহন করে এবং তার বাস্তবায়নও করে। সমুদ্র থেকে আকাশ জয়ে সফল হয়েছে বাংলাদেশ। আগামীর অগ্রযাত্রায় তাই কোনকিছুই বাধা হবে না। দেশ এগিয়ে যাবেই।

জেলার শিক্ষার্থীদের পড়াশোনার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনায় সুনাগরিক হবার আহ্বান জানিয়ে রাকসুর সাবেক এই জিএস বলেন, বিসিএসসহ চাকুরীর পাবলিক পরীক্ষাগুলোতে অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়ে সারাদেশে নাটোরকে পরিচিত করাতে হবে এবং সুযোগ পেলে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালনায় অবদান রাখতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি প্রফেসর আব্দুল কুদ্দুস বলেন, উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে প্রত্যেক শিক্ষার্থীকে সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হব। জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস থেকে দূরে থেকে সর্বোপরি মুক্তিযুদ্ধের চেতনায় দেশগঠনে আত্ননিয়োগ করতে হবে।

অনুষ্ঠানে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট এম মালেক শেখ সংগঠনটির আহ্বায়ক তানভীর আনোয়ার প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *