নাটোরে এইচএসসি ফলাফলে শীর্ষে কাদিরাবাদ ক্যান্টনমেন্ট স্যাপার কলেজ

নাটোর: এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় নাটোরে কাদিরাবাদ ক্যান্টনমেন্ট স্যাপার কলেজ এবারো জেলায় শীর্ষস্থান দখলে রেখেছে। কলেজটি থেকে ৪৫৫জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৪৫২জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১২২জন। বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে একজন করে ফেল করেছে। এ ছাড়া নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ থেকে ৫২জন ও নাটোর রাণী ভবানী সরকারি কলেজ থেকে ৬জন জিপিএ-৫ পেয়েছে। সদরের দিঘাপতিয়া এমকে কলেজ থেকে তিনজন জিপিএ-৫ পেয়েছে।
জেলার বড়াইগ্রাম ৪১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। তার মধ্যে বনপাড়া সেন্ট যোসেফ্স স্কুল এন্ড কলেজ থেকে সর্বাধিক ১৩জন, বড়াইগ্রাম মহিলা টেকনিক্যাল এন্ড বিএম কলেজ থেকে ৭জন, বনপাড়া শেখ ফজিলাতুন্নেসা মুজিব মহিলা কলেজ, জোনাইল ডিগ্রী কলেজ এবং মৌখাড়া ইসলামিয়া মহিলা ডিগ্রী কলেজ থেকে চারজন করে, বড়াইগ্রাম সরকারী কলেজ ও বনপাড়া কলেজ থেকে তিনজন করে জিপিএ-৫ পেয়েছে। জেলার লালপুর উপজেলা থেকে জিপিএ-৫ পেয়েছে মাত্র ১১জন। এর মধ্যে গৌরিপুর স্কুল এন্ড কলেজ থেকে তিনজন জিপিএ-৫ পেয়েছে। লালপুর উপজেলার আব্দুলপুর সরকারী কলেজ থেকে একজন জিপিএ-৫ পেয়েছে। সিংড়া উপজেলার একমাত্র সরকারী কলেজ গোল-ই-আফরোজ কলেজ থেকে কোন শিক্ষার্থী জিপিএ-৫ পায়নি। এই কলেজ থেকে পাশ করেছে ৫৪ভাগ পরীক্ষার্থী। অপরদিকে উপজেলার দমদমা স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ২৪জন।
নাটোরের কাদিরাবাদ স্যাপার কলেজের অধ্যক্ষ তৌহিদুল ইসলাম বলেছেন, শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্ঠায় এই ধারাবাহিক সফলতা অর্জন সম্ভব হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *