শেখ হাসিনা এখন বিশ্বনেতাদের একজনঃ এমপি কালাম

জাগোনাটোর রিপোর্ট, লালপুর
প্রধানমন্ত্রি শেখ হাসিনাকে ‘বিশ্ব নেতাদের একজন’ আখ্যা দিয়ে নাটোর-১(লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এডভোকেট আবুল কালাম বলেছেন, পচাত্তর পরবর্তী বাংলাদেশে স্বৈরশাসকের রক্তচক্ষু উপেক্ষা করে আজকের শেখ হাসিনা হাল ধরেছিলেন আওয়ামী লীগের নেতৃত্বে। সোনার বাংলার স্বপ্ন দেখিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর তা বাস্তবায়ন করে যাচ্ছেন তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা।

বৃহষ্পতিবার বিকেলে লালপুর উপজেলা আওয়ামীলীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে আলোচনা সভায় আবুল কালাম এসব কথা বলেন।

সাংসদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সাহসী নেতৃত্ববলে বিশ্বদরবারে বাংলাদেশকে সম্মানে আসীন করেছেন। বিভিন্ন দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের রক্তচক্ষু উপেক্ষা করে যুদ্ধাপরাধীদের বিচারের ব্যবস্থা করে বাংলাদেশকে কলঙ্কমুক্ত করেছেন। পদ্মাসেতুর মত বিশাল প্রজেক্ট নিজস্ব অর্থায়নে করার সাহস দেখিয়েছেন। সম্প্রতি মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইটের সফল উৎক্ষেপনের মাধ্যমে দেশের ভৌগলিক সীমারেখা অতিক্রম করেছে বাংলাদেশের সক্ষমতা। মায়ানমারের বাস্তুচ্যুত মানুষদের মানবিকতার সর্বোচ্চ দৃষ্টান্ত দেখিয়েছেন তিনি। এসব কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন শুধু বাংলাদেশেরই নয়, তাঁর নেতৃত্ব এখন বিশ্বব্যাপী প্রশংসিত।

সমাবেশে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ইছাহাক আলীসহ বিভিন্ন ইউনিয়ন ও পৌর কমিটির নেতৃবৃন্দ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *