প্রতীক বরাদ্দের আগে মার্কায় ভোট চাওয়ায় প্রার্থীকে শোকজ

নাটোর অফিস ॥
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দের আগেই দোয়াত কলম মার্কায় ভোট চাওয়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নাটোর সদর উপজেলঅ চেয়াম্যান প্রার্থী রিযয়জুল ইসলাম মাসুমকে শোকজ করা হয়। শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ স্বাক্ষরিত চিঠিতে এই শোকজ নোটিশ ইস্যু করা হয়।
শোকজ নোটিশে বলা হয়, আপনি রিয়াজুল ইসলাম ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। আপনি গত ১৮ এপ্রিল (বৃহস্পতিবার) গোকুলনগর জুনিয়র বন্ধুমহল ক্লাব ও গোকুলনগর যুব সম্প্রদায়ের উদ্যোগে আয়োজিত ইসলামী জালসা ও তাফসিরুল কোরআন মাহফিলে আগত মুসল্লিবৃন্দ ও এলাকাবাসীর কাছে দোয়া সহযোগিতা ও ভোট প্রার্থনা করেছেন এবং প্রতীক বরাদ্দের আগেই আপনার ফেসবুক আইডি থেকে দোয়াত কলম মার্কায় ভোট প্রার্থনা করছেন। এছাড়াও দিঘাপতিয়া ইউনিয়ন পশ্চিম হাগুড়িয়া জামে মসজিদে উপস্থিত মুসল্লিবৃন্দ ও এলাকাবাসীর কাছে দোয়া সহযোগিতা ও ভোট প্রার্থনা করেছেন, যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি-৫ (১) লংঘন হয়েছে। যা শাস্তিযোগ্য অপরাধ। এমতাবস্থায় উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি-৫ (১) লংঘনের দায়ে কেন আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না তার ব্যাখ্যা আগামী ২১ এপ্রিল বিকেল সাড়ে ৩টায় সশরীরে নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে ব্যাখ্য প্রদানের জন্য অনুরোধ করা হলো।
সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী রিয়াজুল ইসলাম শুক্রবার সন্ধ্যায় নোটিশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, গতকাল শুক্রবার একটি মসজিদে নামাজ শেষে নির্বাচনী প্রচারণায় যাই। কিন্তু মসজিদে বা ধর্মীয় প্রতিষ্ঠানে নির্বাচনী প্রচারণা করা যাবে না বিষয়টি আমার জানা ছিল না। তবে আমি কোনো প্রতীকে প্রচারণা করিনি, এই অভিযোগ সঠিক নয় সম্পূর্ণ মিথ্যা। আমার কাছে কেউ কেউ পছন্দের প্রতীক জানতে চাইলে তিনি বলেছেন তার প্রথম পছন্দ দোয়াত কলম।
জেলা রির্টানিং অফিসার আব্দুল লতিফ শেখ সদর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী রিয়াজুল ইসলাম মাসুমকে শোকজ করার বিষয়টি নিশ্চিত করেন।
উল্লেখ্য প্রথম দফায় নাটোর সদর উপজেলায় ৬ প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জেলা ছাত্রলীগ মোক্তারুল ইসলাম আলম, সাবেক সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম, উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জামিল হোসেন মিলন, সাবেক ছাত্রদল নেতা ইশতিয়াক আহমেদ হিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *