আগাছানাশক ছিটিয়ে ধান ক্ষেত নষ্টের অভিযোগ

নাটোর অফিস॥
নাটোরের সিংড়ায় আগাছানাশক বিষ ছিটিয়ে সাড়ে ৬ বিঘা ধান নষ্ট করার অভিযোগ উঠেছে। এঘটনার সুষ্ঠ বিচার চেয়ে ক্ষতিগ্রস্ত কৃষক ৩ জনের নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দিয়েছে। শনিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা য়ায়, উপজেলার তেরবাড়িয়া গ্রামের পশ্চিম মাঠে আব্দুল মান্নানের সারে ৬ বিঘা জমিতে আগাছা নাশক ছিটানোর ফলে ধান পুড়ে গেছে। খবর পেয়ে কৃষকের জমি পরিদর্শন করছেন চৌগ্রাম ব্লক উপ-সহকারী কৃষি কর্মকর্তা শামিমা আক্তার। অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত পার্শবর্তী ভোগা গ্রামের মখলেছের জমি বর্গা হিসেবে চাষ করে আসছেন তেরবাড়িয়া আশ্রয়নের কৃষক আব্দুল মানান। ইরি মৌসুমে সেই জমিতে মিনিকেট ধান রোপন করেন মান্নান। ধান গামর অবস্থায় বৃহস্পতিবার রাতে তেরবাড়িয়া গ্রামের আকরাম হোসেন (৬০) মসলেম উদ্দিন (৪৫) এবং জবান আলি (৫০) নামের তিন জন রাতে আগাছানাষক বিষ ছিটিয়েছে বলে থানায় অভিযোগ করেন আব্দুল মান্নান। এতে তার ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগে উল্লেখ করেন।
আর এ বিষয়ে অভিযুক্ত আকরাম হোসেন বলেন, আমি হাজি মানুষ সমাজের কাছে সম্মান নষ্ঠ করতেই আমার বিরূদ্ধে এই মিথ্যা অভিযোগ করা হয়েছে।
উপ-সহকারি কৃষি কর্মকর্তা শামিমা আক্তার, আগাছানাশক বিষ প্রযোগে জমির ধান নষ্ট হয়েছে বলে জানান। আর এই ঘটনায় জড়িত দোষীদের আইনের আওয়াতায় আনার জোর দাবি জানান।
সিংড়া থানার ওসি াাবুল কালাম বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছেন। ঘটনার তদন্ত পূর্বক আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *